ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

স্ত্রীর স্বপ্ন পূরণ করেছেন গৌতম

২০১৯ অক্টোবর ১৭ ২১:৫৫:২২
স্ত্রীর স্বপ্ন পূরণ করেছেন গৌতম

জনপ্রিয় রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র (কেবিসি) একাদশ সিজনের তৃতীয় কোটিপতি গৌতম কুমার ঝা। বিহারের এই প্রতিযোগী আইএএস (ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস) এন্ট্রান্স পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এই প্রতিযোগিতা থেকে জেতা অর্থ দিয়ে নিজের আর স্ত্রীর জন্য বিহারে বাড়ি তৈরি করবেন।

গৌতম কুমার ঝা জানান, তাঁর স্ত্রীর ছোটবেলার স্বপ্ন কেবিসির মঞ্চে আসা। তিনি স্ত্রীর প্রতিনিধি হিসেবে এই মঞ্চে এসে, খেলে, জিতে তাঁর স্বপ্ন পূরণ করেছেন। স্ত্রী শ্বেতা ঝা স্বামীর এই জয়ে যারপরনাই খুশি। তিনি বলেন, ‘আমি নিয়মিত কেবিসি দেখি। এখানে যা প্রশ্ন করা হয়, আমি ওকে তা-ই জিজ্ঞেস করি। আর ও সব পারে। যেগুলো প্রতিযোগীরা পারে না, সেগুলোও। ও অনেক পড়ে, অনেক জানে। আমার ওর জ্ঞানের ওপর আস্থা ছিল। তাই একরকম জোর করে কেবিসির জন্য রেজিস্ট্রেশন করিয়েছি।’

শ্বেতা ঝা আরও জানান, তিনি বিশ্বাস করতেন, অবশ্যই তাঁর স্বামী এখানে সফল হবেন।

কেবিসির অভিজ্ঞতা কেমন ছিল? গৌতম কুমার ঝা বলেন, ‘দেখতে যতটা সহজ মনে হয়, ততটা সহজ নয়। এত বড় মঞ্চ, দর্শক, লাইট, ক্যামেরার একটা চাপ আছে। অমিতাভ বচ্চনের মতো এত বড় তারকার সামনে পারফর্ম করার একটা চাপ আছে। আর পরিবার, বন্ধু, আত্মীয়স্বজনদের প্রত্যাশার চাপ তো আছেই। এসব চাপ সামলে পারফর্ম করা সহজ নয়। তখন সহজ প্রশ্নও কঠিন মনে হয়। জানা উত্তর গুলিয়ে যায়।’

‘বলিউডের শাহেনশাহ’ অমিতাভ বচ্চন সম্পর্কে গৌতম বলেন, তাঁর মতো ভদ্রলোক নাকি আর হয় না। আর তিনি এত বড় তারকা হয়েও খুব বিনয়ী, যেটা গৌতমকে মুগ্ধ করেছে। যিনি একবার অমিতাভ বচ্চনের সঙ্গে সাক্ষাৎ করেছেন, তিনি জীবনে কিছু হতে চাইবেন।

এক কোটি রুপি জেতার মুহূর্ত সম্পর্কে গৌতম কুমার ঝা বলেন, ‘এটা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি খালি হাতে এসেছি আর কোটিপতি হয়ে ফিরে যাচ্ছি। যখন খেলছিলাম, তখন ওভাবে কিছু অনুভব করিনি। কিন্তু এখন যখন ভাবছি, মনে হচ্ছে, জীবন বদলে গেল।’

এ সময় তাঁর স্ত্রী শ্বেতা ঝা যোগ করেন, স্বামী যখন এক কোটি রুপির জন্য প্রশ্নের উত্তর দেবেন, সেই মুহূর্তে নাকি তিনি নার্ভাস হয়ে পড়েন। অমিতাভ বচ্চন বললেন, ‘এক কোটি!’ তখন নাকি তাঁর বুক কেঁপে উঠেছিল। তবে তিনি জানতেন, তাঁর স্বামী নিশ্চিত না হয়ে কোনো উত্তর দেবেন না। যখন অমিতাভ বচ্চন বললেন, উত্তর সঠিক হয়েছে, তখন কেঁদে ফেলেছিলেন শ্বেতা ঝা। সেই কান্না স্বপ্ন সত্যি হওয়ার কান্না।

সাত কোটির জন্য খেলেননি গৌতম কুমার ঝা। আর এর জন্য তাঁর কোনো আফসোস নেই। ১৬টি প্রশ্নের মধ্যে ১৫টির সঠিক জবাব দিয়ে এক কোটি রুপি জিতে সন্তুষ্ট তিনি। আর যদি সাত কোটির জন্য খেলতেন আর ভুল জবাব দিতেন, তাহলে তাঁকে ফিরতে হতো মাত্র ৩৩ লাখ রুপি নিয়ে। সেই ঝুঁকি নেননি তিনি।

সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের একাদশ সিজনে এর আগে এক কোটি রুপি জিতেছেন সনোজ রাজ ও ববিতা তাড়ে।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর