ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

আলিয়ার দুঃসময়ে সামলেছেন রণবীর

২০১৯ অক্টোবর ১৬ ১৯:২৫:৪০
আলিয়ার দুঃসময়ে সামলেছেন রণবীর

সাত বছরের ছোট ক্যারিয়ারে বলিউড তারকা আলিয়ার হিট ছবির সংখ্যাই বেশি। বলিউডে এ প্রজন্মের সেরা নায়িকাদের দৌড়ে এই মুহূর্তে তিনি প্রথম সারির একজন। কিন্তু ‘কলঙ্ক’ ছবি কলঙ্কিত করেছে আলিয়াকেও। এত বড় ফ্লপের ধাক্কা মেনে নিতে পারেননি আলিয়া। আর এই সময় তাঁকে সামলেছিলেন প্রেমিক রণবীর কাপুর।

করণ জোহরের ‘কলঙ্ক’ ছবিটিকে ঘিরে চলচ্চিত্রপ্রেমীদের উন্মাদনা ছিল তুঙ্গে। মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্ত, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সোনাক্ষীর মতো তারকা অভিনেতারা ছিলেন এই ছবির বড় সম্পদ। তার ওপর করণ জোহরের স্বপ্নের প্রজেক্ট ছিল এটি। ছবির বাজেটও ছিল আকাশছোঁয়া। তাই সব মিলিয়ে ‘কলঙ্ক’কে ঘিরে মানুষের প্রত্যাশাও স্পর্শ করেছিল আইফেল টাওয়ারের চূড়া।

কিন্তু অভিষেক বর্মণ পরিচালিত এই ছবি দর্শকদের ‘উপহার’ দিয়েছে বস্তাভর্তি হতাশা। বক্স অফিস মুখ ফিরিয়ে নিয়েছিল। সমালোচকেরাও দিয়েছে দশে রসগোল্লা। কিন্তু অন্য সবার মতো আলিয়ারও ছবিটিকে ঘিরে প্রত্যাশা ছিল তুঙ্গে। তাই ‘কলঙ্ক’–এর ভরাডুবি আলিয়াকে দিয়েছে স্বপ্নভঙ্গের যন্ত্রণা। সেই কষ্ট মেনে নিতে পারেননি তিনি।

যদিও বলা হয়েছে, মিউজিকে পর এই ছবির সবচেয়ে ইতিবাচক দিক আলিয়ার অভিনয়। অভিব্যক্তির জন্য সফলভাবে তিনি চোখের ব্যবহার করতে পেরেছেন। মুম্বাইয়ে ‘মামি ফিল্ম ফেস্টিভ্যাল’-এর আসরে আলিয়া জানালেন এই ছবিকে ঘিরে তার অনুভূতির কথা।

মুম্বাইয়ের এই মুভি মেলায় এক অনুষ্ঠানে হাজির ছিলেন করণ জোহর, কারিনা কাপুর খান ও আলিয়া ভাট। এই আসরে উঠে আসে আলিয়ার সফলতা এবং যশের কথা। পাশাপাশি তার সবচেয়ে বড় ফ্লপ ছবির কথাও উঠে আসে এই ফিল্মি আড্ডায়। আলিয়া জানান, ‘কলঙ্ক’ ফ্লপ হওয়াতে তিনি ভীষণভাবে ভেঙে পড়েছিলেন।

‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’খ্যাত এই তারকা বলেন, ‘মুক্তির এক দিন আগে আমি “কলঙ্ক” ছবিটি দেখেছিলাম। আর তখনই আন্দাজ করেছিলাম যে এই ছবিটির সঙ্গে কী হতে চলেছে। কিন্তু আমি কখনোই ভাবিনি যে এত বড় ফ্লপ হবে! তাই আমি একেবারে ভেঙে পড়ি৷ আমি সব সময় শুনে এসেছি, কঠোর পরিশ্রম করলে অবশ্যই তার সুফল পাওয়া যায়। কিন্তু ‘কলঙ্ক’র ক্ষেত্রে তা হয়নি। তাই আমি গভীর আঘাত পাই।’

আর এই সময় আলিয়াকে সামলেছিলেন তাঁর প্রেমিক রণবীর কাপুর। এই বলিউড অভিনয়শিল্পী বলেন, ‘আমি যখন ভেঙে পড়েছিলাম, তখন রণবীর আমাকে সামলেছিল। রণবীর আমাকে বুঝিয়েছিল। আর সান্ত্বনা দিয়েছিল। ও বলেছিল, তুমি কঠোর পরিশ্রম করতে থাকো। তার মানে এই নয় যে এই পরিশ্রমের ফল তুমি তৎক্ষণাৎ পাবে। যেকোনো সময় পরিশ্রমের ফল পাওয়া যায়। এই ছবিতে পাইনি তো কী হয়েছে, আগের ছবিতে পেতেও পারি।’

বলিউডের রোমান্টিক জুটি আলিয়া ভাট ও রণবীর কাপুর প্রথম পর্দায় আসতে চলেছেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে। সম্প্রতি ‘রাজি’ ছবির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা নারী অভিনয়শিল্পী (জনপ্রিয়) বিভাগে পুরস্কার জিতেছেন আলিয়া ভাট।

পুরস্কার হাতে নিয়ে অন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে দর্শকসারিতে বসা রণবীরকে উদ্দেশ করে বলেছেন, ‘তুমি আমার হৃদয়ে হাসি ফুটিয়েছ। আমার চোখে খুশির আলো জ্বেলেছ। তোমাকে ভালোবাসি।’ এখন দেখা যাক, পর্দায় তাঁদের রসায়ন কতটা সফল।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর