ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

ক্যানসার কেড়েছে পা, তবু নেচে বাজিমাত অঞ্জলির (ভিডিওসহ)

২০১৯ অক্টোবর ১৬ ১১:৫০:১২
ক্যানসার কেড়েছে পা, তবু নেচে বাজিমাত অঞ্জলির (ভিডিওসহ)

জীবন বরাবরই অনিশ্চিত। রোমাঞ্চে ভরা জীবনের প্রতিটি বাঁকে থাকে নাটকীয়তা। কোনো কোনো ঘটনা যেমনি মানুষকে স্তব্ধ করে দেয়, তেমনি নতুন করে বাঁচার সাহস জোগায়।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-এর প্রতিবেদনে এবার উঠে এসেছে অঞ্জলি নামের জীবনযুদ্ধে হার না মানা এক কিশোরীর কথা। ১১ বছর বয়সী ওই কিশোরী মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে হারিয়েছে একটি পা। নাচকে ভীষণ ভালোবাসা অঞ্জলির জীবন তাতে থেমে থাকেনি। অনেকের কাছে যা অকল্পনীয়, ঠিক সেটিই করে দেখাল সে।

এক পায়ে ঘুঙুর পরে, শ্রেয়া ঘোষালের কণ্ঠে ‘মেরে ঢোলনা সুন’ গানে কত্থক নাচল অঞ্জলি। হলভর্তি মানুষ বিস্মিত হয়ে দেখল এক অসীম সাহসী, অপরাজেয় কিশোরীর দুর্দান্ত নাচ।

কলকাতায় বার্ষিক ‘কনফারেন্স অব অ্যাসোসিয়েশন অব সার্জিক্যাল অ্যাঙ্কোলজি’র মঞ্চে অঞ্জলির ওই নাচের ভিডিওটি এরই মধ্যে রীতিমতো ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার হওয়া দারুণ ওই নাচের উচ্ছ্বসিত প্রশংসায় এতটুকু কার্পণ্য করছেন না নেটিজেনরা।

ভিডিওটি এরই মধ্যে তিন হাজারেরও বেশি লাইক সংগ্রহ করেছে। দেখা হয়েছে দুই লাখ ৪৪ হাজার বার। এ ছাড়া এটি শেয়ার হয়েছে তিন হাজারের বেশিবার।

মন্তব্যের ঘরেও ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে। চারশরও বেশি মন্তব্যে নেটিজেনরা প্রশংসা করেছেন অঞ্জলির। একজন লেখেন, ‘ওয়াও! অসাধারণ!’ আরেক নেটিজেন লেখেন, ‘তাঁকে দেখে যেন অন্যরা অনুপ্রেরণা পান।’


নৃত্যকলা এর সর্বশেষ খবর

নৃত্যকলা - এর সব খবর