ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

ক্ষমতাবানদের ‘কুপ্রস্তাব’ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী

২০১৯ অক্টোবর ১৫ ২৩:০৭:৫০
ক্ষমতাবানদের ‘কুপ্রস্তাব’ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী

এবার কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। জানালেন, সিনে ইন্ডাস্ট্রির ক্ষমতাবানদের কাছ থেকে বহুবার কুপ্রস্তাব পেয়েছেন।

গেল বছর ইন্ডাস্ট্রির প্রথম সারির অনেক অভিনেত্রীর কাছ থেকেই কাজের বিনিময়ে যৌনপ্রস্তাবের অভিজ্ঞতা শোনা গিয়েছিল। হ্যাশট্যাগ মি টু আন্দোলনে নড়েচড়ে বসেছিল পুরো ভারত। বলিউড দিয়ে শুরু হলেও রাজনীতির মাঠেও বয়ে গিয়েছিল মি টু ঝড়।

ভারতীয় দৈনিক সংবাদ প্রতিদিনের প্রতিবেদন অনুযায়ী, মুম্বাইয়ে প্রতিষ্ঠিত অভিনেত্রী হয়েও একাধিকবার কাস্টিং কাউচের মুখে পড়তে হয়েছে রিচা চাড্ডাকে।

রিচা জানান, প্রথমদিকে তিনি এ ধরনের প্রস্তাব বুঝতেই পারতেন না। কিন্তু পরে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পরও সিনেমাজগতের ক্ষমতাবান ব্যক্তিদের কাছ থেকে এ ধরনের প্রস্তাব আসত, তখন বেশ অবাকই হতেন।

‘এ ধরনের প্রস্তাব ফেরানোর ফল কী হতে পারে, তা জেনেও অনেক সময় না বোঝার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতাম। কিন্তু তাতে করে লাভ কিছুই হয়নি। ফলস্বরূপ, কাজ করার পরও আমার পারিশ্রমিকের চেক বাউন্স করেছে। আমাকে হৃত্বিক রোশনের মায়ের ভূমিকায় অভিনয় করতে বলা হয়েছে। এমনকি কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শেষ মুহূর্তে দেখেছি অন‌্য কেউ সেই কাজ পেয়ে গেছে,’ বলেন রিচা চাড্ডা।

রিচা আরো জানান, মি টু আন্দোলন নিয়ে যখন মুম্বাইয়ের চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, সেই সময়েও ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন ব‌্যক্তি বহাল তবিয়তে সুবিধা নিয়ে গেছেন। আর স্পষ্টবাদী হওয়ার কারণে তিনি একের পর এক কাজ হারিয়েছেন।

রিচা এ-ও জানান, সব সময় তিনি ওসব এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। এই পাশ কাটানোর জন‌্যও ইন্ডাস্ট্রির ক্ষমতাবানদের কোপে পড়তে হয়েছে তাঁকে। কিন্তু তিনি কারো কাছে নতিস্বীকার করে কাজ পেতে নারাজ।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর