ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

ওবামা ট্রাম্পকে পিছনে ফেলে নরেন্দ্র মোদির নতুন রেকর্ড

২০১৯ অক্টোবর ১৪ ১৪:২২:০৫
ওবামা ট্রাম্পকে পিছনে ফেলে নরেন্দ্র মোদির নতুন রেকর্ড

পরপর নির্বাচিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইদানিং সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় হয়ে ওঠেছে
ইনস্টাগ্রামে বিশ্বের নির্বাচিত নেতাদের মধ্যে শীর্ষে আছেন নরেন্দ্র মোদি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয়। দিনের শুরু থেকে ঘুম পর্যন্ত তিনি নিজের কাজ, ঘটনার নিয়মিত হালনাগাদ তথ্য শেয়ার করেন। আর তাই সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর অনুসারীও দিনকে দিন বাড়ছে। গতকাল রোববার তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি শেয়ারের জনপ্রিয় অ্যাপস ইনস্টাগ্রামে পেছনে ফেললেন বিশ্বের তাবৎ বড় বড় নেতাকে।

নিউজ এইটিন ও এনডিটিভির খবরে বলা হয়েছে, জনপ্রিয় সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে বিশ্বের নির্বাচিত নেতাদের মধ্যে শীর্ষে আছেন নরেন্দ্র মোদি। এই তালিকায় তিনি পেছনে ফেলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদাদো এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমাবাকেও।

গতকাল রোববার পর্যন্ত ইনস্টাগ্রামে নরেন্দ্র মোদির ফলোয়ারের সংখ্যা তিন কোটির বেশি। ২ কোটি ৫৬ লাখ ফলোয়ার নিয়ে জোকো উইদোদো আছেন দ্বিতীয় অবস্থানে। অপর দিকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ফলোয়ার ২ কোটি ৪৮ লাখ এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফলোয়ার ১ কোটি ৪৯ লাখ।

বারাক ওবামা ও ডোনাল্ড ট্রাম্পের চেয়েও ইনস্টাগ্রামে মোদির ফলোয়ার বেশি।
সামাজিক যোগাযোগমাধ্যমে নরেন্দ্র মোদির সক্রিয় থাকার বিষয়টি নিয়ে আলোচনা চলে সব সময়। তিনি যে যে অনুষ্ঠানে যান, বিভিন্ন সময় তার ছবি শেয়ার করেন। চলতি সপ্তাহে তামিলনাড়ুর মাল্লাপুরমে চীনা প্রেসিডেন্ট সি চিন পিং-এর সঙ্গে বৈঠকের ছবিও ইনস্টাগ্রামে বেশ সাড়া ফেলেছে।

সম্প্রতি ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর টুইটারে বাংলা ভাষায় টুইট করেন মোদি। নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে মোদি লিখেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে অসাধারণ একটি আলোচনা হয়েছে। আমরা ভারত এবং বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের সকল বিষয়ে পর্যালোচনা করেছি।’ এই টুইট নিয়েও আলোচনা হয়।

এ ছাড়াও সেপ্টেম্বর মাসে টেক্সাসে হাউডি মোদি অনুষ্ঠানে তাঁর যোগ দেওয়া, এক বিজেপি সাংসদের সঙ্গে তাঁর খেলার ছবিও সাড়া ফেলেছিল। চেন্নাইয়ের মাল্লাপুরমে তার ময়লা পরিষ্কারের ছবিতেও ৪৪ লাখের বেশি লাইক পড়েছে।

ইনস্টাগ্রামে বেশি ফলোয়ার থাকায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির কার্যকরী
এদিকে ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে বেশি ফলোয়ার থাকায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডা। প্রধানমন্ত্রী মোদির ফলোয়ার সংখ্যার স্ক্রিনশর্ট দিয়ে প্রকাশ নাড্ডা টুইট বার্তায় লেখেন, ইনস্টাগ্রামে তিন কোটির বেশি ফলোয়ার প্রধানমন্ত্রী মোদির। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে এগিয়ে তিনি। এ জনপ্রিয়তা যুবসমাজের সঙ্গে যোগাযোগের প্রমাণ।

‘ইকোনমিক টাইমস’-এর খবরে বলা হয়েছে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময় মোদি সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় হয়ে ওঠেন। এই পাঁচ বছরে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার বাড়তে থাকে দিনকে দিন। ফেসবুকে মোদির ফলোয়ার ৪ কোটি ৩৭ লাখের বেশি। ইনস্টাগ্রামে তিন কোটির বেশি। আর টুইটারে মোদির ফলোয়ার ৫ কোটির বেশি। ট্রাম্পের টুইটারের ফলোয়ারের চেয়ে এ সংখ্যা দ্বিগুণ। টুইটারে ট্রাম্পের ফলোয়ার ২ কোটি।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর