ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন বুয়েটের আবরার

২০১৯ অক্টোবর ০৮ ১১:৩১:২৬
পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন বুয়েটের আবরার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ ক্যাম্পাসে ভালো ছেলে হিসেবে পরিচিত ছিলেন। পরিবারেও তিনি ভালো ছেলে হিসেবে সবার আদরের পাত্র ছিলেন। এলাকার সবাই তাকে ভালো ছেলে হিসেবেই জানতেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন বলে বন্ধু পরিবারের সদস্যরা জানিয়েছেন।

ফাহাদের ভাই ঢাকা কলেজ বিজ্ঞান বিভাগ এইচ এস সি ২য় বর্ষের ছাত্র আবরার ফায়াজ জানান, ফাহাদ ভাইয়া পাঁচ ওয়াক্ত নামাজ কালাম পড়ত কিন্তু রাজনৈতিক কোন সংগঠনের সাথে জড়িত ছিলেন না তিনি।

আবরারের চাচা মিজানুর রহমান বলেন, আমরা সবাই আওয়ামী লীগের সমর্থক। হানিফ সাহেবের বিভিন্ন মিটিংয়েও আমরা যাই। আবরার এমনিতে তাবলীগে যেত। বুয়েটে ভর্তির পর দুই–তিনবার সে তাবলীগে গিয়েছিল। সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তো।

উল্লেখ্য, রোববার রাত তিনটার দিকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। মৃত্যুর ৮ ঘন্টা আগে তিনি ভারতের সঙ্গে পানি, গ্যাস ও বন্দর নিয়ে চুক্তির বিরোধীতা করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন যা সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ আলোচিত হয়। এঘটনার পরেই ছাত্রলীগের নেতাকর্মীরা ফাহাদকে ডেকে নিয়ে পিটিয়ে ও নির্যাতনের পর হত্যা করে সিঁড়িতে লাশ ফেলে রাখে। এঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদের ছাত্রলীগ থেকেও স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এদিকে আবরার ফাহাদের ফেইসবুক আইডিটি ‘রিমেম্বারিং’ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। রোববার রাতে আবরার ফাহাদকে হত্যার পর সোমবার রাতে ফেসবুকের কাছেও মৃত হয়ে যায় দ্বিতীয় বর্ষের ওই ছাত্র। সাধারণত কেউ মারা গেলে মৃত ব্যক্তির আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য আইডিটি রিমেম্বারিং করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর