ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

যে কারনে ভাগ্নেকে চড় মারলেন রানী এলিজাবেথ

২০১৯ অক্টোবর ০৬ ১৬:৪২:৫৮
যে কারনে ভাগ্নেকে চড় মারলেন রানী এলিজাবেথ

কিংবদন্তি সংগীতশিল্পী এলটন জন তার আত্মজীবনীতে ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উল্লেখ করেছেন। তার দাবি, একটি অনুষ্ঠানে মহারানি তার ভাগ্নে ভিসকাউন্ট লিনলিকে চড় মেরেছিলেন।

এ বিষয়টি এলটন জন তার নতুন আত্মজীবনী ‘মি’তে তুলে ধরেছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম সানডে টাইমস।

বিখ্যাত সংগীতশিল্পী জন দাবি করেন, তিনি দেখেছিলেন রাজকন্যা মার্গারেটের পুত্রকে চড় মেরে মহারানি উচ্চস্বরে বলছিলেন, ‘আমার সঙ্গে তর্ক করো না। কেননা, আমি রানি।’

এই নন্দিত গায়ক তার জীবনীতে উল্লেখ করেছেন, একটি অনুষ্ঠান চলার সময় ব্রিটিশ সম্রাজ্ঞী তার ভগ্নীপুত্র ভিসকাউন্ট লিনলিকে তার বোনের দিকে খেয়াল রাখতে বলেছিলেন। কারণ লিনলির বোন লেডি সারাহ আর্মস্ট্রং-জোনসের শরীরটা ভালো লাগছিল না। তাই তিনি উৎসব ছেড়ে বিশ্রাম নিতে চলে যান। কিন্তু রাজপুত্র লিনলি তার বোনের দিকে খেয়াল রাখতে মোটেও আগ্রহী ছিলেন না।

জন লিখেছেন, ‘যখন তিনি (লিনলি) বারবার তাকে ধোঁকা দেওয়ার চেষ্টা করেছিলেন, মহারাণী আলতো করে তার মুখে চড় মারতে মারতে বলেন, ‘আমার (চড়) সঙ্গে (চড়) তর্ক (চড়) করো না (চড়) আমি (চড়) মহারাণী’।’

জন আরও উল্লেখ করেন, যখন মহারানি এলিজাবেথ খেয়াল করেন, এলটন জন তার এই স্বভাববিরুদ্ধ আচরণ দেখে ফেলেছে, তিনি জনের দিকে চোখ বুলিয়ে হেঁটে চলে যান।

তিনি লিখেছেন, ‘আমি জানি মহারাণীর ভাবমূর্তি মোটেও এরকম বন্য ছেলেমানুষি নয়। তবে ব্যক্তিগতভাবে তিনি হাসিখুশি হতেই পারেন।’

জনের বইতে এটাই একমাত্র রাজকাহিনী নয়। তিনি প্রিন্সেস ডায়ানার প্রসঙ্গেও লিখেছেন। ডায়ানার সঙ্গে জনের বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। পিন্স চার্লসের সঙ্গে ডায়ানার বিবাহবিচ্ছেদ হওয়ার পর ডায়ানার জন্য একটি অনুষ্ঠানে রিচার্ড গেরি এবং সিলভেস্টার স্ট্যালোন রীতিমতো লড়াইয়ে লিপ্ত হয়েছিলেন।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর