ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

দেশে ফিরার পরের পরিকল্পনা

২০১৯ অক্টোবর ০৬ ১১:৫৭:৩০
দেশে ফিরার পরের পরিকল্পনা

ভারতীয় টিভি চ্যানেল জি বাংলার সংগীতবিষয়ক প্রতিযোগিতা ‘সারেগামাপা’তে তৃতীয় হয়েছেন বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল। তৃতীয় হলেও তিনি দুই বাংলার অগণিত মানষের মন জয় করে নেন নিজের গানের মাধ্যমে। তবে প্রতিযোগিতা চলাকালীন ও পরবর্তীতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে পড়েন তিনি।

অবশ্য সব বিতর্ক উতরে নোবেল এখন নিজের লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। সমালোচনাকে তেমন একটা আমলে নেননি তিনি। তবে গঠনমূলক সমালোচনা বোঝার ও শেখার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন এ শিল্পী। ‘সারেগামাপা’ শেষ হওয়ার পর তিনি গানে ব্যস্ত হয়ে পড়েন। দেশের ও কলকাতার বিভিন্ন স্থানে শো করতে থাকেন।

আর নতুন মৌলিক গানের কাজেও হাত দেন। এরইমধ্যে একটি গানের কাজও শেষ করেছেন তিনি। তবে নোবেল বর্তমানে অবস্থান করছেন আমেরিকায়। সেখানে দেড় মাসের সংগীত সফরে রয়েছেন তিনি। এই সময়ে টানা বেশ কিছু শো শেষ করে ৭ই নভেম্বর দেশে ফিরবেন। এরমধ্যে বেশকিছু শোতে তিনি অংশ নিয়েছেন সেপ্টেম্বরে।

শো এর অভিজ্ঞতার কথা বলতে গিয়ে নোবেল মুঠোফোনে বলেন, আমেরিকার বিভিন্ন রাজ্যে শো করছি। এককথায় এখানকার অভিজ্ঞতা একেবারে অন্যরকম। দেশে ফেরার পর পরিকল্পনা কী? উত্তরে নোবেল বলেন, দেশে ফিরে শো নিয়ে ব্যস্ত থাকতে হবে। তবে তার পাশাপাশি মৌলিক গান প্রকাশ করবো। এরইমধ্যে কয়েকটি গানের পরিকল্পনা হয়েছে। রেকর্ডিংও হয়েছে। সেগুলো খুব সুন্দরভাবে প্রকাশ করতে চাই। মৌলিক গানের মাধ্যমে নিজের একটি ধারা তৈরি করতে চাই।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর