ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

নতুন ছবির ঘোষণা দিয়ে ক্ষেপেছেন অক্ষয় কুমার

২০১৯ সেপ্টেম্বর ০৯ ১৯:৩৪:২৯
নতুন ছবির ঘোষণা দিয়ে ক্ষেপেছেন অক্ষয় কুমার

বলিউড খিলাড়ি অক্ষয় কুমার আজ জীবনের ৫২তম অধ্যায়ে পা দিয়েছেন। স্ত্রী টুইংকেল খান্না, ছেলে আরাভ ও মেয়ে নিতারাকে নিয়ে বেশ সুখেই আছেন। তবে বাবা-মায়ের তারকা খ্যাতির কারণে সুখে নেই সন্তানেরা।

সম্প্রতি অক্ষয় কুমার বলেন, আরাভ, নিতারা কেউই তাদের সঙ্গে ডিনারে বেরোতে চান না। ক্যামেরার ফ্ল্যাশ একেবারেই পছন্দ করে না নিতারা। ফলে বাবা-মায়ের সঙ্গে ডিনারে বের হলে ক্যামেরার ফ্ল্যাশ দেখলে মুখ লুকিয়ে রাখে বছর ছ'য়েকের মেয়ে।

অন্যদিকে আরাভের ক্ষেত্রেও সেই একই ব্যাপার। জিম থেকে বেরনোর পর আরাভ ঘর্মাক্ত থাকে। মুহূর্তেই ক্যামেরায় ধরা পড়ে আরাভের ক্লান্ত শরীর। বিষয়টি নিয়ে অক্ষয় বলেন, দুই সন্তানকে নিয়ে এত বেশি মাতামাতি শুরু হয়, যা দেখে আরাভ বাবা-মায়ের সঙ্গে কখনও বাইরে বের হতে চায় না।

অক্ষয় কুমার আজ ৫২ বছরে দাঁড়িয়েছেন। এখনো তাঁকে বলা হয় ভারতের সবচেয়ে ‘ফিট’ নায়ক। আর বক্স অফিসে তাঁর ছবিগুলো যত বড় অঙ্কের অর্থ তুলে আনছে, সেই বিবেচনায় তাঁর আরেক নাম ‘হিট মেশিন’। অভিনয়ের পাশাপাশি ফিটনেস ফ্রিক অক্ষয় কিন্তু তায়কোয়ানদোতে ব্ল্যাক বেল্ট। জীবনের কোনো পর্যায়ে তিনি ফিটনেস থেকে এক চুল সরে আসেননি।

তাই আজ ৫২ বছরে দাঁড়িয়েও তিনি হার মানাতে পারেন ২০ অথবা ৩০–এর কোঠায় থাকা একাধিক অভিনেতাকে। বেঞ্জামিন বাটনের মতো অক্ষয়ের ক্ষেত্রেও বয়স যেন বিপরীত দিকে এগোচ্ছে। বলিউডে ‘খান’দের রাজত্বে তিনি উজ্জ্বল ব্যতিক্রম। অ্যাকশন দিয়ে শুরু করে পরে কমেডিতেও সফল। জাতীয় পুরস্কার, ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসহ বহু পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে।

আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। অক্ষয় কুমার হয়েছেন ১৯৯১ সালে, বলিউডে যোগ দিয়ে। এবারের জন্মদিনে এক বিশেষ ঘোষণা দিলেন অক্ষয় কুমার। জানালেন খুব শিগগিরই তাঁকে দেখা যাবে তাঁর অভিনয় জীবনের প্রথম ঐতিহাসিক চরিত্রে। যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘পৃথ্বীরাজ’-এ অক্ষয় কুমারকে পাওয়া যাবে নাম ভূমিকায়। পরিচালক চন্দ্র প্রকাশ দ্বিবেদীর হাতেই দেওয়া হয়েছে এই ছবির পরিচালনার দায়িত্ব। ২০২০ সালের দিওয়ালিতে ছবিটি মুক্তির কথা রয়েছে।

আজ সোমবার জন্মদিনেই টুইট করে ভক্তদের সঙ্গে পৃথ্বীরাজের কথা ঘোষণা করলেন অক্ষয়। শেয়ার করলেন ছবি, লোগো, ভিডিও। ডেকান ক্রনিকলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘ভারতের সবচেয়ে সাহসী রাজাদের একজন পৃথ্বীরাজ চৌহানের ভূমিকায় অভিনয় করা খুবই সৌভাগ্যের। চৌহানের বীরত্ব ও শৌর্যকে মানুষের সামনে নিয়ে আসার এক বিনীত প্রয়াস এই চলচ্চিত্র।

ভারতের নাগরিক হিসেবে আমাদের সব সময়ে উচিত সেই সব মানুষের কথা সামনে নিয়ে আসা, যাঁরা দেশের জন্য নিজেদের উত্‍সর্গ করেছিলেন। তিনি একজন সত্যিকারের কিংবদন্তী। কোনো অবস্থাতেই ভয়ে পিছিয়ে আসেননি তিনি। জন্মদিনে এই ছবির খবর আসায় এই দিনটা আরও বিশেষ হয়ে উঠল।’ এর আগে আমির খানও জন্মদিনে ‘লাল সিং চাড্ডা’ ছবির ঘোষণা দেন।

বলিউড তারকা কৃতি শ্যানন, জন আব্রাহাম, রীতেশ দেশমুখ, নীল নিতিন মুকেশ, তুষার কাপুর, অনিল কাপুর, আথিয়া শেঠিসহ অনেক তারকাই টুইটারে অক্ষয় কুমারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

১৯৬৭ সালের ৯ সেপ্টেম্বর পাঞ্চাবের অমৃতসরে জন্ম অক্ষয় কুমারের। অন্যদিকে রায় পিথোরা ওরফে পৃথ্বীরাজ চৌহান জন্মেছিলেন ১১৪৯ খ্রিস্টাব্দে। মাত্র ১৩ বছর বয়সে তিনি দিল্লির সিংহাসনে আরোহণ করেন। ১১৭৫ সালে তিনি কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা সংযুক্তাকে অপহরণ করে বিয়ে করেন।

এটি ভারতের জনপ্রিয় প্রেমের উপাখ্যান হিসেবে প্রজন্মের পর প্রজন্ম চর্চিত হয়। ১১৯২ সালে মাত্র ৪৩ বছর বয়সে তরাইনের দ্বিতীয় যুদ্ধে পরাজিত ও বন্দী হয়ে মৃত্যুবরণ করেন। অক্ষয় পৃথ্বীরাজ হলেও সংযুক্তা কে হবেন, তা জানা যায়নি এখনো।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর