ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

অবশেষে যদি জানতে ছবির শুটিং শেষ

২০১৯ সেপ্টেম্বর ০৭ ১২:০০:১৩
অবশেষে যদি জানতে ছবির শুটিং শেষ

তরুণ চলচ্চিত্রকার খুঁজে বের করার প্রতিযোগিতা মেরিল–প্রথম আলো ফেইম ফ্যাক্টরির প্রথম আসরের চূড়ান্ত তিনটি ছবির একটি যদি জানতে। স্বল্পদৈর্ঘ্য ছবিটির শুটিং শেষ হলো সম্প্রতি। ইয়াশ রোহান ও জান্নাতুল সুমাইয়া হিমি অভিনীত ছবিটির পরিচালক লস্কর নিয়াজ মাহমুদ। ছবিটি প্রযোজনা করা হয়েছে মেরিল–প্রথম আলো ফেইম ফ্যাক্টরি থেকে।

ইমতিয়াজ মাহমুদের ‘বই’ কবিতাটি অবলম্বনে ছবিটি তৈরি হয়েছে। নব্বইয়ের দশকের বইপাগল এক কবির গল্প নিয়ে ছবির কাহিনি। পরিচালক বলেন, ‘প্রথমবার এত বড় পরিসরে কাজ করেছি। কবিতাকে পর্দায় তুলে ধরা কঠিন একটি কাজ। দৃশ্যায়নে কবিতার অনুভবকে তুলে আনতে প্রচুর কষ্ট করেছি।’

পরিচালকের আশা, প্রথমবারের মতো ইয়াশ ও হিমির জুটি বেঁধে অভিনয় দর্শকেরা পছন্দ করবেন। পুরান ঢাকার ফরাশগঞ্জ, লালবাগ, বাংলাবাজারসহ নানা জায়গায় এবং ঝালকাঠি জেলা ও এর আশপাশের বিভিন্ন স্থানে ছবিটির শুটিং হয়েছে। এখন চলছে শুটিং–পরবর্তী কাজ। ছবিটি নির্মাণে লস্কর নিয়াজ মাহমুদের তত্ত্বাবধায়ক হিসেবে ছিলেন ছোট পর্দার পরিচালক আশফাক নিপুণ।

মেরিল-প্রথম আলোর প্ল্যাটফর্ম ‘ফেইম ফ্যাক্টরি’ থেকে আয়োজন করা হয় ‘আগামীর নির্মাতা’ প্রতিযোগিতা। সেখান থেকে তরুণ নির্মাতাদের খুঁজে বের করা হয়। অনূর্ধ্ব ৪০ বছরের তরুণেরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অংশ নেওয়া প্রতিযোগীদের মধ্য থেকে ১০ জনকে চূড়ান্তভাবে বাছাই করা হয়। তাঁরা ফেইম ফ্যাক্টরির পৃষ্ঠপোষকতায় একটি করে মোট ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানানোর সুযোগ পান। এতে অর্থ সহযোগিতা করে মেরিল–প্রথম আলো ফেইম ফ্যাক্টরি। এরপর ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থেকে বিচারকদের রায় ও দর্শকদের ভোটে বেছে নেওয়া হয় সেরা তিনটি ছবিকে। সেরা তিন চলচ্চিত্রকার সুযোগ পান তাঁদের স্বপ্নের ছবি নির্মাণে।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর