ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

ইনস্টাগ্রামে কোন তারকার কত আয়

২০১৯ সেপ্টেম্বর ০৪ ২০:৪৭:৩৪
ইনস্টাগ্রামে কোন তারকার কত আয়

এ যুগে তারকাখ্যাতির পেছনে মানুষ কেন হন্যে হয়ে ছোটেন, তার বড় উদাহরণ ইনস্টাগ্রাম। সাধারণ ব্যবহারকারীরা নিছক সময় কাটাতেই ঘণ্টার পর ঘণ্টা সামাজিক যোগাযোগমাধ্যমে পড়ে থাকলেও, তারকাদের উদ্দেশ্য কিন্তু ভিন্ন। শুধু মডেলিং, অভিনয়, গান বা খেলাধুলাই নয়, ইনস্টাগ্রামে একেকটি পোস্ট থেকে তারা বেশ বড় অংকের টাকা আয় করেন।

সম্প্রতি ২০১৯ সালে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান হপার এইচকিউ।

এ তালিকার শীর্ষে আছেন মার্কিন তারকা ও উদ্যোক্তা কাইলি জেনার। সবচেয়ে কম বয়সে বিলিয়নিয়ার বনে যাওয়া এ টেলিভিশন তারকা ইনস্টাগ্রামে প্রতিটি ‘পেইড পোস্ট’ থেকে আয় করেন ১ দশমিক ২৬ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ১০ কোটি ৬৯ লাখ টাকা। সেখানে ২১ বছর বয়সী এ সুন্দরীর ফলোয়ার রয়েছে প্রায় ১৪ কোটি ১৫ লাখ।

ইনস্টাগ্রাম থেকে দ্বিতীয় সর্বোচ্চ আয় করেন মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডে। ইনস্টাগ্রামে প্রতিটি ‘পেইড পোস্ট’ থেকে তার আয় ৯ লাখ ৯৬ হাজার ডলার বা প্রায় ৮ কোটি ৪১ লাখ টাকা। তার ফলোয়ার ১৬ কোটি ৬ লাখ।

ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যায় কাইলি ও আরিয়ানার উপরে থাকলেও আয়ের ক্ষেত্রে তৃতীয় অবস্থানে আছেন পতুর্গীজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রতিটি পেইড পোস্টের জন্য তাকে দিতে হয় ৯ লাখ ৭৫ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮ কোটি ২৩ লাখ টাকা। রোনালদোর ইনস্টাগ্রাম আইডিতে ফলোয়ার রয়েছে ১৭ কোটি ৭০ লাখ।

‘২০১৯ ইনস্টাগ্রাম রিচ লিস্ট’-এ চতুর্থ অবস্থানে আছেন কাইলি জেনারের বোন কিম কারদেশিয়ান। প্রতি পোস্টে মার্কিন এ অভিনেত্রীর আয় ৭ কোটি ৬৮ লাখ টাকা। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৪ কোটি ৪৭ লাখ।

হপার্স এইচকিউ-এর হিসাব মতে, ইনস্টাগ্রাম থেকে পঞ্চম সর্বোচ্চ আয় করেন গায়িকা-অভিনেত্রী সেলেনা গোমেজ। একেকটি পেইড পোস্ট থেকে মার্কিন এ তারকার আয় প্রায় ৭ কোটি ৪৮ লাখ টাকা। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটি ৪০ লাখ।

জনপ্রিয় অভিনেতা ও ‘দ্য রক’ খ্যাত সাবেক রেসলিং তারকা ডোয়াইন জনসন আছেন তালিকার ছয় নম্বরে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটি ১১ লাখ। প্রতিটি পেইড পোস্টের জন্য তিনি ৬ কোটি ৯ লাখ টাকা পান।

তালিকার সেরা দশে আরও আছেন সঙ্গীতশিল্পী বিয়ন্স নোলস, টেইলর সুইফট, ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার জুনিয়র, কানাডিয়ান পপ তারকা জাস্টিন বিবার।ভারতের অসংখ্য অভিনেতা-অভিনেত্রী ও ক্রিকেটার ইনস্টাগ্রামে বেশ সক্রিয় হলেও ধনীর তালিকায় নাম আছে শুধু প্রিয়াঙ্কা চোপড়া ও বিরাট কোহলির।

এবছর ইনস্টাগ্রাম থেকে বেশি আয় করাদের তালিকায় ১৯ নম্বরে আছেন প্রিয়াঙ্কা। তার ফলোয়ার সংখ্যা ৪ কোটি ৩৪ লাখ। প্রতিটি পেইড পোস্ট থেকে ৩৭ বছর বয়সী এ অভিনেত্রীর আয় প্রায় ২ কোটি ২৮ লাখ টাকা।

ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আছেন তালিকায় ২৩ নম্বরে। ইনস্টাগ্রামে প্রতিটি পেইড পোস্ট থেকে তিনি আয় করেন প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা। সেখানে তার ফলোয়ার সংখ্যা ৩ কোটি ৮২ লাখ।

‘ইনস্টাগ্রাম রিচ লিস্ট’-এ আরও আছেন জনপ্রিয় বিউটি ব্লগার হুদা কাট্টান, জেমস চার্লস ও জেফরি স্টার, মডেল তারকা বেলা হাদিদ, এমিলি রাটাজকোস্কি, ফ্যাশন ডিজাইনার শিয়ারা ফেরাগনি, ফিটনেস আইকন মিশেল লেউইন, জেন সেল্টার, আনা চেরি। এছাড়া ইন্টারনেট তারকা ইলিওনোরা পন্স ও ক্যামেরন ডালাসের নাম আছে এ তালিকায়।

ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে রোনালদো ছাড়াও আছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, ডেভিড বেকহাম ও যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস।


টপচার্ট এর সর্বশেষ খবর

টপচার্ট - এর সব খবর