ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বিশ্রামে যাচ্ছেন তামিম, কপাল খুলছে যার

২০১৯ আগস্ট ০৯ ২৩:৩৯:১৭
বিশ্রামে যাচ্ছেন তামিম, কপাল খুলছে যার

আর কিছুদিন পরেই যে শুরু হবে আফগানিস্তান সিরিজ। সেই সিরিজেই যে বিশ্রামে যাবেন তামিম ইকবাল। বিগত কয়েকটি ম্যাচে ফর্মহীন থাকার কারণে তামিম নিজেই যে এই সিদ্ধান্ত নিয়েছেন। আর সেইক্ষেত্রেই কপাল খুলে যেতে পারে অন্য কারোর। এইক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজে ব্যার্থ হ ওয়া নামাউল হক বিজয় পেতে পারেন আরেকটি সুযোগ। আর তার সাথে থাকতে পারেন সরকার। অথবা এইক্ষেত্রে সুযোগ মিলতে পারে ইমরুল কায়েসেরও। কেননা বিশ্বকাপের আগেই যে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি।

তবে যেই সুযোগ পাক না কেন তার জন্য যে এটা বড় সুযোগ তা আর বলার অপেক্ষা রাখে না। শ্রীলংকায় সবশেষ গত ৩১ জুলাই শেষ ওয়ানডে খেলেছে বাংলাদেশ দল। আসন্ন ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আগামী ১৯ আগস্ট থেকে ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প হবে। লংকা সিরিজ শেষে ক্যাম্পে যোগ দেয়ার আগ পর্যন্ত ২০ দিনের বিরতি পেয়েছেন টাইগাররা। তার পরও বাংলাদেশ দলের এক তারকা ক্রিকেটার বিশ্রাম নেয়ার জন্য ছুটি চেয়েছেন।

তার সেই ছুটির আবেদন নিয়ে বির্তক শুরু হয়েছে। এ ব্যাপারে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, আমাদের অভিজ্ঞ ক্রিকেটার তারা। ওরা যদি কিছুদিন বিরতি নিয়ে ফিরতে চায় সেটাও ভালো। তাছাড়া ৩১ জুলাই শ্রীলংকার কলম্বোয় শেষ ওয়ানডে ম্যাচ খেলে এসেছে ওরা। লম্বা একটা বিরতি দিয়ে প্রায় ৩ সপ্তাহ পরে কিন্তু ক্যাম্প শুরু হচ্ছে। তারা মানসিকভাবেও সতেজ হয়ে আসার বেশ সময় পেয়েছে।

বিশ্বস্ত একটি সূত্রে জানা যায়, শ্রীলংকায় খেলা তিন সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একজন আগামী ক্যাম্প ও সিরিজ থেকে ছুটির আবেদন করেছেন। আর এই ছুটির আবেদন নিয়ে দেশের ক্রিকেট মহলে সমালোচনা হচ্ছে। খোদ বিসিবি নির্বাচকরাও মানতে পারছেন না। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। সামনে আফগানিস্তান ও জিম্বাবুয়ের সঙ্গে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর