ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

সানিয়ার সংসারে হঠাৎ বিপদ

২০১৯ আগস্ট ০৩ ২৩:৩২:২৯
সানিয়ার সংসারে হঠাৎ বিপদ

দুঃসংবাদটা পেয়েছিলেন বিশ্বকাপ চলাকালীন, জাতীয় দলের প্রথম একাদশ থেকে বাদ পড়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। গ্রুপ পর্ব থেকে পাকিস্তান ছিটকে যাওয়ার পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরই নিয়ে ফেললেন এই তারকা ক্রিকেটার। টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন চার বছর আগে। তাই কেবল টি-টোয়েন্টি ক্রিকেটে ফোকাস করতে চেয়েছিলেন। তবে বিশ্বকাপের ধাক্কা সামলানোর আগেই খারাপ খবর পেলেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে চলেছেন শোয়েব মালিক।

তাই হঠাৎই সানিয়া মির্জার সংসারে এলো একটা ধাক্কা! পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে ভারতীয় টেনিস তারকার স্বামী বাদ পড়লে বড় অঙ্কের লোকসানের মুখে পড়বে তাঁর পরিবার। কারণ চুক্তি থেকে বাদ পড়লে শুধু বেতন-ভাতাই হারাবেন না, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে থাকা চুক্তিতেও এর প্রভাব পড়বে। অবশ্য শুধু শোয়েব মালিকই নন, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজও বাদ পড়ার তালিকায় রয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা এ ব্যাপারে বলেন, ‘একটা বিষয় পরিষ্কার যে পিসিবি আর আগের মতো ৩০-৩৩ ক্রিকেটারের সঙ্গে চুক্তি করবে না। কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকবে খুব বেশি হলে ১৮-২০ জন।’

কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সংখ্যা কমানো হলেও ক্রিকেটারদের ম্যাচ ফি, মাসিক বেতন বাড়ানো হতে পারে। গত বছর ভালো পারফর্ম করা এবং ভবিষ্যতের উঠতি তারকাদেরই কেবল পিসিবি আর্থিক সুযোগ সুবিধা দেবে। পিসিবির সেই কর্মকর্তাই স্পষ্ট করে দিয়েছেন, ‘শোয়েব মালিক, হাফিজ, জুনাইদসহ একাধিক সিনিয়র ক্রিকেটারকে এবার চুক্তি থেকে বাদ দেওয়া হবে। শোয়েব মালিক অবসর নিয়ে ফেলেছেন। হাফিজও খুব বেশি দিন খেলবেন না। আর জুনাইদ খানের ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে।’ মোহাম্মদ আমির গত সপ্তাহেই অবসর নিয়েছেন টেস্ট ক্রিকেট থেকে। তাঁকেও সম্ভবত পিসিবি বাতিলের খাতায় ফেলে দিচ্ছে।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর