ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

টাইগারদের কোচ হলেন কিংবদন্তী ল্যাঙ্গেভেল্ট-ভেট্টরি

২০১৯ জুলাই ২৭ ২১:১৩:২৯
টাইগারদের কোচ হলেন কিংবদন্তী ল্যাঙ্গেভেল্ট-ভেট্টরি

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার চার্ল লেঙ্গেভেল্টকে। আর স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের তারকা স্পিনার ড্যানিয়েল ভেট্টরিকে নেওয়া হয়েছে। ল্যাঙ্গেভেটের সঙ্গে মূলত ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কাজ করতে চায় বিসিবি। তবে এরপর চুক্তি বাড়িয়ে নেওয়া হবে। ল্যাঙ্গেভেল্ট এর আগে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বোলিং কোচ ছিলেন।

২০০৭ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের অধিনায়কত্ব করেছেন ভেট্টোরি। দেশটির টেস্ট ক্রিকেট ইতিহাসে ৩০০ উইকেট ও ৩ হাজার রান করা অষ্টম খেলোয়াড় তিনি। ভেট্টরি আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে কোচিং করিয়েছেন। ভেট্টোরির নিয়োগ অবশ্য ফুল টাইম বলা যাচ্ছে না। তবে, অন্তত ১০০ দিনের মতো তিনি টাইগারদের সাথে কাজ করবেন।

শনিবার (২৭ জুলাই) মিরপুরের বিসিবি কার্যালয়ে এক সভায় শেষে এই সিদ্ধান্তগুলো জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সর্বশেষ বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ। তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপের পর ক্যারিবীয় কিংবদন্তি মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তার সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর