ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬

১০ উইকেটে জয় পেল মুমিনুল বাহিনী

২০১৯ জুলাই ২৪ ১৭:৫২:১১
১০ উইকেটে জয় পেল মুমিনুল বাহিনী

ভারতের বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচ ড্র করা বিসিবি একাদশ এবার জিতেছে বিশাল ব্যবধানে। নিজেদের তৃতীয় ম্যাচে কেএসসিএ সেক্রেটারি একাদশকে ১০ উইকেটে হারিয়েছে মুমিনুল হকের দল। বুধবার তৃতীয় দিনে জয়ের জন্য বিসিবি একাদশের লক্ষ্য ছিল মাত্র ৮৬ রান। জহুরুল ইসলাম ও সাদমান ইসলামের উদ্বোধনী জুটিতে সেটি ২৪.১ ওভারেই পেরিয়ে যায় সফরকারীরা।

সাদমান ৬০ বলে ৮ চার ও এক ছক্কায় ৫২ ও জহুরুল ৮৫ বলে ৪ চারে ৩২ রানে অপরাজিত ছিলেন। এদিন ইনিংস ব্যবধানে জয়ের হাতছানিও ছিল বিসিবি একাদশের। প্রথম ইনিংসে কেএসসিএ সেক্রেটারি একাদশকে ৭৯ রানে গুটিয়ে দেওয়ার পর নিজেরা ৩৩৪ রান করেছিল মুমিনুলের দল। এরপর দ্বিতীয় ইনিংসে ৫৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিক দল।

বুধবার তৃতীয় দিনে ইনিংস হার এড়াতে তাদের করতে হতো ১৫৫ রান। অভিনব মনোহরের সেঞ্চুরি (১১৭) এবং প্রবীন দুবে (৫৫) ও বিনয় সাগরের (৫৯) ফিফটিতে ইনিংস হার এড়ায় স্বাগতিক দল। ৫ উইকেটে ২৮২ রান তুলে বিসিবি একাদশকে বড় লক্ষ্য দেওয়ার পথেও ছিল তারা। তবে ৫৮ রানে শেষ ৫ উইকেট তুলে নিয়ে তাদের ৩৪০ রানে অলআউট করার পাশাপাশি লক্ষ্যটা নাগালে রাখেন শহিদুল ইসলাম, ইবাদত হোসেনরা।

ইবাদত ৮৪ রানে নেন সর্বোচ্চ ৩ উইকেট। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া শহিদুল ১১৭ রানে, আরিফুল হক ৫৭ রানে ও মুমিনুল ৫ রানে নেন ২টি করে উইকেট। ৭০ রানে একটি উইকেট নেন সানজামুল ইসলাম। পরে সাদমান-জহুরুলের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ছোট লক্ষ্যটা বিসিবি একাদশ সহজেই পেরিয়ে গেল, পেল প্রথম জয়ের স্বাদ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর