ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

জানেন, কত টাকার সম্পত্তির মালিক হলেন এরিক এরশাদ

২০১৯ জুলাই ১৯ ২১:২৮:৫২
জানেন, কত টাকার সম্পত্তির মালিক হলেন এরিক এরশাদ

গত ১২ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে গিয়েছেন সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ। মারা যাওয়ার আগে তার সন্তান এরিক এরশাদকে তিনি প্রায় ৫০ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তির যে ট্রাস্ট করে গেছেন। যার পুরোটার ভোগদখলকারী হলেন এরিক এরশাদ। হুসেইন মোহাম্মদ এরশাদ ও তার দ্বিতীয় স্ত্রীর সন্তান হলেন এরিক এরশাদ। এরিক একজন বিশেষ চাহিদাসম্পন্ন ছেলে। এরশাদ এবং বিদিশার বিবাহ বিচ্ছেদের পর ২০১১ সালে আদালতের আদেশে এরিকের দেখভালের দায়িত্ব পান এরশাদ।

তার সন্তান্দের মধ্যে এরিকই ছিল তার সব চেয়ে প্রিয়। আর তাই তার মৃত্যুর আগে এরিকের জন্য তিনি ৫০ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি রেখে যান। যাতে তার মৃত্যুর পর এরিকের জীবন চালিত করতে কোন প্রকার সমস্যায় পড়তে না হয়। স্বাভাবিকভাবে এরিকের বাবা এরশাদ মারা গেছেন। আমি মা হিসেবে তো ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কিন্তু বাসার গেট থেকে আমাকে বিদায় করে দেওয়া হয়েছে। এমনিতেই আমার ছেলে প্রতিবন্ধী (বিশেষ চাহিদাসম্পন্ন)। এই সময়ে যেখানে তার মাকে বেশি প্রয়োজন তখন আমার ছেলেকে নিয়েও রাজনীতি হচ্ছে।

কবে ছেলে এরিক এরশাদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জানতে চাইলে বিদিশা বলেন, গতকাল সোমবার আমি বারিধারার প্রেসিডেন্ট পার্কে গিয়েছিলাম। কিন্তু আমাকে ভেতরে প্রবেশ করতে দেয়নি। বাসার লোকজন কেউ কথা বলছেন না। এরিক এরশাদকে প্রেসিডেন্ট পার্কে আটকে রাখা হয়েছে দাবি করে বিদিশা বলেন, কিন্তু কী অবস্থায় সে আছে, কিছুই বুঝতে পারছি না। তার সঙ্গে কীভাবে দেখা করা যায় এখন সেই চেষ্টায় আছি।

কারা ছেলের সঙ্গে দেখা করতে দিচ্ছে না জানতে চাইলে বিদিশা বলেন, এখনও জানি না কারা আমাকে ছেলের সঙ্গে দেখা করতে দিচ্ছে না। রাজনীতিতে আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে বিদিশা বলেন, রাজনীতি নিয়ে এখন আমি ভাবছি না। আমার কাছে এখন ছেলের বিষয়টিই আগে। এরশাদ ও বিদিশা দম্পতির একমাত্র ছেলে এরিক এরশাদ। তার বয়স এখন ১৮ বছর। বিশেষ চাহিদাসম্পন্ন এরিক বারিধারার প্রেসিডেন্ট পার্কে বাবা এরশাদের সঙ্গে থাকতেন।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর