ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

রথযাত্রায় নুসরাত, যা বললেন নিজের ধর্ম নিয়ে

২০১৯ জুলাই ০৫ ১৮:৪৯:৩২
রথযাত্রায় নুসরাত, যা বললেন নিজের ধর্ম নিয়ে

সিঁদুর-মঙ্গলসূত্র পরনে শপথ নেওয়ায় তার বিরুদ্ধে ফতোয়া জারি হয়েছিল। নেটদুনিয়ার একাংশ আবার ট্রোলিংয়ের চেষ্টাও করেছিলেন। তবে তার ‘জাতপাত-ধর্মের ঊর্ধ্বের ভারতের প্রতিনিধি’ জবাব মুখ বন্ধ করে দিয়েছিল সবার। এরপরই শোনা যায়, ইসকনের রথযাত্রায় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেত্রী-সাংসদ নুসরাত জাহান।

বৃহস্পতিবার মধ্য কলকাতার অ্যালবার্ট রোডে ইসকন মন্দিরের উল্টোদিকে হাঙ্গারফোর্ড স্ট্রিটের রথযাত্রার শুরুর সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা যায় বসিরহাটের সাংসদকেও। প্রতিবারের মতো এবারও প্রধান অতিথি হিসেবে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বামী তথা ব্যবসায়ী নিখিল জৈনকে সঙ্গে নিয়ে ইসকনের রথযাত্রায় উপস্থিত ছিলেন নুসরাত জাহান।

রথযাত্রা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নবনির্বাচিত সাংসদ বলেন, ‘ভিত্তিহীন বিষয়কে গুরুত্ব দেব না। আমি আমার ধর্ম জানি। আমি মুসলমান হিসেবে জন্মেছি এবং আজও মুসলমানই রয়েছি। এটা বিশ্বাসের বিষয়। আপনাকে মন থেকে তা বিশ্বাস করতে হবে। মাথা দিয়ে ভাবলে চলবে না।’ রথযাত্রার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘ধর্ম মানে সর্বজনীন, ধর্ম মানে বিশ্বজনীন। সারা পৃথিবীর সবাইকে ভালোবাসে যে ধর্ম, সেটাই আসল ধর্ম, সেটাই মানব ধর্ম।’


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর