ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

বলিউড পরিচালক দায়িত্ব নিচ্ছেন আবর্জনায় পড়ে থাকা শিশুটির

২০১৯ জুন ২৩ ২১:৪৬:২৫
বলিউড পরিচালক দায়িত্ব নিচ্ছেন আবর্জনায় পড়ে থাকা শিশুটির

শিশুদের প্রতি মানুষের মমত্ববোধ একটু বেশিই থাকে। আবর্জনার ভেতর থেকে ভেসে আসছিল এক শিশুর কান্নার আওয়াজ। সেখানে গিয়ে দেখা গেল এক নবজাতক পড়ে আছে। অসহায়ভাবে কেঁদে চলেছে ফুটফুটে শিশুকন্যাটি।

এমন একটি ভিডিও ভাইরাল হয় ভারতের রাজস্থান থেকে। বিষয়টি নজর কাড়ে বলিউড পরিচালক বিনোদ কাপরির। স্ত্রীকে নিয়ে রওনা হলেন ঘটনাস্থলে। সেখানে জানা গেল শিশুটিকে হাসপাতালে নেওয়া হয়েছে। অতঃপর তাঁরাও হাসপাতালে ছুটলেন। শিশুটিকে দেখে মায়ার বাঁধনে জড়িয়ে পড়লেন। ঠিক করলেন এই ফুটফুটে শিশুই হবে তাঁদের ‘রাজকন্যা’।

ভারতের গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ভাইরাল হওয়া ভিডিওটি দেখে বন্ধুবান্ধবদের সাহায্য নিয়ে সস্ত্রীক রাজস্থানের ওই অঞ্চলে পৌঁছে যান বিনোদ কাপরি। সেখানে গিয়েই হাসপাতালে শিশুটির খোঁজ করেন। হাসপাতালে দেখামাত্রই মুহূর্তের মধ্যে ঠিক করে ফেলেন নবজাতকটিকে দত্তক নেবেন তিনি। হাসপাতালেই নিজের ছবির নামে মেয়েটির নাম রাখলেন ‘পিহু’।

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সেই ছবি ব্যাপক সাড়াও ফেলেছিল। ‘পিহু’ বিনোদের শেষ ছবি। সেই ছবির নামেই সদ্যোজাতের নাম রাখলেন পরিচালক। বাবা দিবসে ফুটফুটে ‘পিহু’র একটি ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে লেখেন, ‘কাল পর্যন্ত ওর কোনও নাম ছিল না। ওর পরিচয়পত্রে ‘অজ্ঞাত’ লেখা ছিল। তবে আজ থেকে ও একটা নাম পেল ‘পিহু’। দত্তক নেওয়ার জন্য এখন চলছে আইনি প্রক্রিয়া।

নবজাতকটির ওজন মাত্র ১.৬ কিলোগ্রাম। হাসপাতালে ভর্তি করার সময় তার শ্বাসকষ্ট হচ্ছিল। তবে, আপাতত সুস্থ রয়েছে পিহু। রয়েছে হাসপাতালেই। পরিচালক বিনোদ বলেন, ‘আমরা তো আলাদা করে কিছুই করিনি। শুধু ওকে দেখামাত্রই ভালোবেসে ফেলেছি। দত্তক প্রক্রিয়া চলছে। সামনে প্রচুর কাজ।’ আপাতত ছোট্ট ‘পিহু’র বাড়ি আসার অপেক্ষায় পরিচালক বিনোদ। সে বাড়ি না আসা পর্যন্ত দত্তক প্রসঙ্গে বিশেষ কিছু বলতে চান না তিনি।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর