ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

আমি তোমার নাম জানি, হিমিকে প্রধানমন্ত্রী

২০২১ জানুয়ারি ১৩ ১২:০২:৫৯
আমি তোমার নাম জানি, হিমিকে প্রধানমন্ত্রী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমা নির্মাণ করছে বাংলাদেশ ও ভারত সরকার। যৌথ প্রযোজনার এ সিনেমাটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। বায়োপিকে শেখ হাসিনার বড় বেলার চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুলতানা হিমি।

বঙ্গবন্ধুর বায়োপিক এবং বিভিন্ন বিষয়ে একান্তে আলাপ করেন হিমি। শেখ হাসিনা চরিত্রের জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন? উত্তরে হিমি বলেন, ‘বিভিন্ন মাধ্যম থেকে উনার ছবি এবং ভিডিও সংগ্রহ করে দেখার চেষ্টা করেছি। উনার সর্ম্পকে জানার চেষ্টা করেছি। বাকি প্রস্তুতি পুরো স্ক্রিপ্ট পাওয়ার পর নেওয়া হবে।

শুটিং পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, আমার লটের ডেট এখনো ফাইনাল হয়নি। টিমের সঙ্গে কথা হচ্ছে। এখনো যেহেতু শিডিউল হয়নি তাই সেভাবে কোনো কিছু বলতে পারছি না।

শেখ হাসিনার চরিত্রে নির্বাচিত হয়ে বেশ উচ্ছ্বসিত হিমি। তার ভাষায়, আমি তো এক্সসাইটেড। পাশাপাশি একটু নার্ভাস। অনেক বড় একটা দায়িত্ব আমার ওপর। কারণ উনি এখন আমাদের বর্তমান প্রধানমন্ত্রী। কাজটি অবশ্যই উনি দেখবেন। তাই এটা আমার জন্য আরেকটা চ্যালেঞ্জ। উনি কী মন্তব্য করবেন বা কতটুকু পছন্দ করবেন সেটাও চিন্তায় আছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে অপনার ছোটবেলার একটি স্মৃতি আছে বলে শোনলাম। সেটি কী? উত্তরে হিমি বলেন, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের একটি প্রতিযোগিতায় নৃত্যশিল্পী হিসেবে ২০১০, ২০১১ এবং ২০১২ সালে টানা তিনবার পুরস্কার নিয়েছিলাম প্রধানমন্ত্রীর হাত থেকে। ২০১২ সালে পুরস্কার নেওয়ার সময় উনি আমাকে বলেছিলেন, আমি তোমার নাম জানি, হিমি। তুমি তো সবচেয়ে লম্বা ওই মেয়েটা। আমি হা করে উনার দিকে তাকিয়ে ছিলাম।

বঙ্গবন্ধুর বায়োপিকে কাজ করাটা ভাগ্যের ব্যাপার। চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার ইচ্ছা এ অভিনেত্রীর। জানা গেছে, জানুয়ারি থেকেই মুম্বাইয়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিকে। প্রথম লটের চিত্রায়ণে অংশ নিবেন আরিফিন শুভসহ অনেকে। শুটিংয়ের আগে কর্মশালাতেও অংশ নেবেন এ অভিনেতা।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর