ঢাকা, বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জন্মদিনে নিজের বয়স ফাঁস করলেন রুনা খান

২০২১ জানুয়ারি ১১ ২২:২৫:৪৩
জন্মদিনে নিজের বয়স ফাঁস করলেন রুনা খান

প্রথমবার জন্মদিনে ব্যস্ত থাকবেন শুটিংয়ে। সরকারি অনুদানের ‘না বলা গল্প’ শিরোনামের এই ছবি পরিচালনা করছেন পঙ্কজ পালিত। সে জন্য গতকাল রাতেই স্বামী এবং একমাত্র মেয়েকে নিয়ে ঘুরেছেন অভিনেত্রী রুনা খান।

পেয়েছেন স্বামীর কাছ থেকে সেরা উপহার। শুটিংয়ে দম ফেলার সময় নেই। একটি দৃশ্য শেষ করেই ছুটছেন মুঠোফোনের দিকে। দ্রুত দেখে নিচ্ছেন কারা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। তাঁদের ফিরতি বার্তা দিয়ে ছুটছেন ক্যামেরার সামনে।

জন্মদিন পরিবারের সঙ্গে কাটাতেই ভালো লাগে রুনা খানের। তবে এবার শুটিং করতে হচ্ছে তাঁকে। গত রাতে স্বামী ও মেয়েকে নিয়ে রাতে বাইরে একসঙ্গে খেয়েছেন। জানালেন, তাঁর স্বামী তিন লাইনে রুনা খানকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেই স্ট্যাটাস এই অভিনেত্রীর হৃদয় ছুঁয়ে গেছে। সেখানে এষণ ওয়াহিদ লিখেছেন, ‘তোমার মেয়ে সেই কবে তোমার নাম দিয়েছিল “পাগল আগুনঝরা”। এখনো তুমি বড্ড পাগল। আগুনের আতশবাজি এখনো তোমার পৃথিবীতে। এখনো বড্ড বেশি ভালোবাসো। বোকা বিশ্বাসে আপন ভাবো।

ঠকে যাওয়ার অভিমানে অসুখে ভোগো। ভালো থাকো। এ রকমই থাকো।’ জন্মদিনে এটিই তাঁর সেরা উপহার। রুনা আরও বলেন, ‘জন্মদিন নিয়ে বিশাল আয়োজন হবে, সেটা আমার পছন্দ না। ছোট এবং সাধারণ হয়েই দিনটি উপভোগ করতে চাই। তবে শৈশবে অনেক হইহুল্লোড় করেছি। স্কুলের বন্ধুরা আসত। মা–বাবা খাবার রান্না করতেন। আমরা বন্ধুরা মিলে রুমে ক্যাসেটে গান ছেড়ে নাচানাচি করতাম।’

কত বছরে পা পড়ল এবার, শুনেই হাসলেন রুনা খান। জানালেন তিনি আর বেশি দিন বয়স লুকোবেন না। এবার তিনি ৩৯–এ পা দিয়েছেন। ৪০ হলেই ঘটা করে বয়স জানিয়ে দেবেন। তিনি বলেন, ‘আমার জন্মদিনটি ফেসবুকে হাইড করা। কেউ জানার কথা না। তারপরও যাঁরা উইশ করছেন, তাঁরা আমাকে ভালোবাসেন। এই ভালোবাসাই আমার ক্যারিয়ারে সেরা প্রাপ্তি। মানুষের ভালোবাসা পেতে আমার ভালো লাগে।’ কাজের ক্ষেত্রে এই অভিনেত্রী দেশের ছোট–বড় প্রায় সব পুরস্কার পেয়েছেন। তাঁর ঝুলিতে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, মেরিল প্রথম আলো, বাচসাসসহ (বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি) একাধিক অর্জন।

অভিনয়শিল্পী হিসেবে রুনা খান স্বপ্নবাজ। জীবনের শেষ দিন পর্যন্ত অভিনয় করে যেতে চান। ভালো কাজের স্বপ্ন দেখেন। ভিন্ন ধরনের চরিত্রের প্রতি তাঁর লোভ সব সময়। তিনি জানান, তাঁর কাজ তাঁকে কখনো সন্তুষ্ট করে না। তবে বিভিন্ন সময় শুটিং সেটে অন্যদের কাছে নিজের অভিনয়ের প্রশংসা শুনেছেন।

মোশাররফ করিমও নাকি অসংখ্যবার অন্যদের কাছে তাঁর অভিনয়ের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘৩০ জনের বেশি সহকর্মী আমাকে শুটিংয়ের সময় জানিয়েছেন, মোশাররফ করিম আমার অভিনয় পছন্দ করেন। আমার আড়ালে সেই প্রশংসা আমার কাজের অনুপ্রেরণা জোগায়। আমরা অনেক পুরোনো সহকর্মী। অনেক আগে থেকে আমরা একসঙ্গে কাজ করি। সামনে কখনো মোশাররফ ভাই কিছু বলে নাই। কেউ সামনাসামনি ভালো কিছু বললে আমি লজ্জায় পড়ে যাই। কী বলব কিছু বুঝতে পারি না। তখন প্রচণ্ড লজ্জা লাগে।’

সম্প্রতি তিনি ‘ফ্যামিলি ক্রাইসিস’ ধারাবাহিক নাটকের শুটিং শেষ করেছেন। নাটকটির কল্যাণে তাঁকে ভাবি ডাক শুনতে হয়। নাটকে তিনি ‘সালমা ভাবি’ চরিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়েছেন। দেশের গুণী এই অভিনেত্রী জানান, এখন দেশে ৩০টি মতো চ্যানেল, নেটফ্লিক্স, আমাজানের মতো সাইটসহ অনেক ওটিটি প্ল্যাটফর্ম আছে।

তারপরও ধারাবাহিক নাটকের একটি চরিত্র থেকে বিপুল সাড়া পাওয়া তাঁর জন্য একটা অবিশ্বাস্য ভালো ব্যাপার। দুই বছর নাটকটির শুটিং করে কিছু মানুষকে তিনি সত্যিকারের পরিবারের মানুষ হিসেবে পেয়েছেন। তিনি বলেন, ‘মানুষকে কাছে পাওয়ার মতো বড় সঞ্চয় আর কিছু হতে পারে না। ফ্যামিলি ক্রাইসিস আমার পরিবারকে বাড়িয়ে দিয়েছে। নির্মাতা মোস্তফা কামাল রাজ ভাই, মিঠু আপা, শবনম ফারিয়া, সারিকা সাবাহসহ আরও অনেকেই এখন আমার বর্ধিত পরিবারের অংশ।’

সম্প্রতি রুনা খান শেষ করেছেন ‘স্বর্ণমানব-৪’ নাটকের শুটিং। ৪–৫টি ধারাবাহিক এবং একক নাটকের শুটিং নিয়েই তিনি ব্যস্ত।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর