ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

পিএসএল নিলাম: বাংলাদেশী ক্রিকেটাররা কেমন মূল্য পেলেন

২০২১ জানুয়ারি ০৮ ২৩:০৭:১২
পিএসএল নিলাম: বাংলাদেশী ক্রিকেটাররা কেমন মূল্য পেলেন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী রবিবার (১০ জানুয়ারি)। ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরিতে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আছেন মুস্তাফিজুর রহমান। তবে প্লাটিনাম ক্যাটাগরি তে থাকলেও একমাত্র বাংলাদেশী হিসেবে শুধু মুস্তাফিজই যে সেখানে দল পাবে তা কিন্তু নয়।

সেখানে তামিম ইকবাল রয়েছেন লাহোর কালান্দার্সে। মাহমুদুল্লাহ রিয়াদ শেষ আসরের নক আউট রাউন্ড মিস করেছে টুর্নামেন্ট শুরুর সময়ে করোনায় আক্রান্ত হয়ে, তবে এবার তার খেলার সম্ভবনা রয়েছে।

এছাড়াও সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস এদের নামও উঠতে পারে নিলামে। এদের নাম নিলামে গেলে সাকিব ও মুশফিক বিক্রি হবে সেটা নিশ্চিতই বলা চলে।

পূর্বে বাংলাদেশী ক্রিকেটাড়রা সবাই ছিলেন ডায়মন্ড ক্যাটেগরিতে যেখানে এই ক্যাটাগরিভুক্ত ক্রিকেটারদের মূল্য ৭৩ হাজার ডলার থেকে সর্বোচ্চ ১ লাখ ৩ হাজার ডলার।

প্লাটিনাম ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের মূল্য ১ লাখ ৪৭ হাজার ডলার থেকে ২ লাখ ১৮ হাজার ডলার পর্যন্ত।তবে মুস্তাফিজ এবার প্লাটিনাম ক্যাটেগরিতে যেখানে তার মূল্য ১ লাখ ৪৭ থেকে ২ লাখ ১৮ হাজার ডলার।

এখনও পর্যন্ত নিলামের জন্য সব ক্যাটাগরির তালিকা প্রকাশ করে নি, তাই সেখানে এখনও তাদের নাম নেই। আসন্ন আসরের জন্য শুধু এখন পর্যন্ত প্লাটিনাম ক্যাটাগরির ক্রিকেটারদের তালিকা কর্তৃপক্ষ গত মঙ্গলবার (৫ জানুয়ারি) প্রকাশ করেছে।

উল্লেখ্য, এবার বাংলাদেশীরা দল পেলেও এই টুর্নামেন্টে তার খেলা হবে কিনা তা অনিশ্চিত। কারণ এই টুর্নামেন্টটির সময়ে আবার বাংলাদেশের নিউজিল্যান্ড সফর করার কথা।

মুস্তাফিজ দল পাবে তা নিশ্চিত, একই সময়ে তাহলে মুস্তাফিজ ছাড়াও খেলতে পারবে না তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ, যাদের এখনও দল রয়েছেই। এছাড়াও নতুন কেউ যদি দল পায়ও, সেক্ষেত্রে কেউই যেতে পারবে না পিএসএল খেলতে।

পিএসএল ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন বিশ্বের নামকরা ২৫ জন ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, নেপাল ও বাংলাদেশের ক্রিকেটাররা আছেন। সর্বোচ্চ ৭ জন দক্ষিণ আফ্রিকার। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের আছেন ৫ জন করে।

পিএসএলে প্লাটিনাম ক্যাটাগরি তে থাকা প্লেয়ারদের তালিকা :- ইমরান তাহির, কলিন ইনগ্রাম, রাইলি রুশো, ডেভিড মিলার, রাসি ফন ডার ডুসেন, ডেল স্টেইন, মরনে মরকেল, ক্রিস গেইল, লেন্ডল সিমন্স, কার্লোস ব্রাথওয়েট, এভিন লুইস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, মঈন আলি, ডেভিড মালান, টম ব্যান্টন, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, থিসারা পেরেরা, ইসুরু উদানা, ক্রিস লিন ও সন্দীপ লামিচানে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর