ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

মাশরাফিকে নিয়ে টানাটানি

২০২০ ডিসেম্বর ০৩ ১৫:০৯:১৮
মাশরাফিকে নিয়ে টানাটানি

‘খেলার দলে তারে নিয়েই সবার টানাটানি।’ মাশরাফি বিন মুর্ত্তজা যেন কবি জসীম উদ্দিনের রুপাই কবিতার সেই রুপাই চরিত্র যাকে দলে পেতে সবাই টানাটানি শুরু করে দেয়। অতীতে যেমন এমন দৃশ্যের মঞ্চায়ন হয়েছে, বর্তমানেও তা অব্যাহত আছে। পাঁচ দলের বঙ্গবন্ধু

টি-টোয়েন্টি কাপে তাকে পেতে মুখিয়ে আছে তিনটি দল!

একদিকে জেমকন খুলনা যেমন প্রাণপণ চাইছে তাদের হয়ে খেলুক মাশরাফি বিন মুর্ত্তজা। তেমনি ফরচুন বরিশালেরও তাকে ঘিরে তুমুল আগ্রহ। দেশের দক্ষিণাঞ্চলের দলটি চাইছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের বাদ বাকি পথ তাকে নিয়ে পাড়ি দিতে। গুঞ্জন আছে বক্সিমকো ঢাকাও দেশ সেরা পেসারকে পেতে চাইছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফিকে পাওয়ার প্রয়াস ব্যক্ত করলেন জেমকন খুলনা দলের ম্যানেজার নাফিস ইকবাল।

তিনি বললেন, ‘মাশরাফি এমন একটা নাম এমন একটা প্লেয়ার ওকে সবাই নিতে চাইবে। আমরা আগ্রহ দেখিয়েছি। এখন ওর থেকে আমাদের জানতে হবে ও কতটা অ্যাভেইলেবল ওর ফিটনেসে কী অবস্থা। পাশাপাশি বোর্ডেরও কিন্তু একটি নীতিমালা ছিল। যেহেতু ও ড্রাফটি ছিল না সেহেতু কোন দল তাকে পেতে কি ধরনের নীতিমালা রয়েছে কেননা অনেক দলেই ওর প্রতি আগ্রহ দেখাতে পারে।’

এদিকে বিসিবি’র এক সূত্র মারফত জানা গেল ফরচুন বরিশাল তার ব্যাপারে ইতোমধ্যেই আগ্রহ দেখিয়েছে। আর বেক্সিমকো ঢাকার আগ্রহের ইঙ্গিত মিলছে দলটির ফিজিও বায়েজিদুল ইসলাম খানের সঙ্গে মিরপুর সিটি ক্লাব মাঠে অনুশীলনের সেশনে দেখে।

দলগুলোর এমন তুমুল আগ্রহের প্রেক্ষিতে ম্যাশ কী ভাবছেন? কোন দলের হয়ে খেলতে স্বাচ্ছন্দ বোধ করবেন লাল সবুজের সর্বকালের সেরা এই দলপতি? না, এমন বিষয়ে তাঁর কিছুই জানা নেই। স্রেফ জানালেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডই চূড়ান্ত সিদ্ধান্ত দিবে। ‘আমি আসলে এ ব্যাপারে কিছুই জানি না। ক্রিকেট বোর্ডই চূড়ান্ত জানাবে।

হ্যামস্ট্রিংয়ের চোটে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে ছিলেন না নড়াইল এক্সপ্রেস। তবে কথা ছিল চোট থেকে সেরে উঠলে যে কোনো দল তাকে চাইলে খেলাতে পারবে। এবং একের বেশি কোনো দল যদি তাকে চায় সেক্ষেত্রে লটারি করে দেওয়া হবে। আর যদি একটা দলই চায় তাহলে তিনি সরাসরি সেই দলে খেলতে পারবেন।

ভালো খবর হলো, হ্যামস্ট্রিংয়ের চোট ইতোমধ্যেই কাটিয়ে উঠেছেন মাশরাফি। গত পরশু হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় অনুশীলনও করেছেন। তা দেখেই দলগুলো তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে। দেখা যাক শেষমেষ তিনি কোথায় নোঙর ফেলেন। ঢাকা, খুলনা নাকি বরিশালে?


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর