ঢাকা, শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

টি-টোয়েন্টিতে ৬ হাজার রান স্পর্শ করলেন তামিম

২০২০ ডিসেম্বর ০২ ১৪:৪২:৫৫
টি-টোয়েন্টিতে ৬ হাজার রান স্পর্শ করলেন তামিম

টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের রেকর্ড স্পর্শ করলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নামার আগে ৬ হাজারি ক্লাবে জায়গা করে নিতে তামিমের প্রয়োজন ছিল মাত্র ২৭ রান। টুর্নামেন্টে নিজের চতুর্থ ম্যাচে এসে এই

মাইলফলক স্পর্শ করলেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।

ছয় হাজারি ক্লাবে প্রবেশ করতে তামিমের প্রয়োজন পড়েছে ২১৩টি ম্যাচের ২১২টি ইনিংস। টুর্নামেন্ট শুরুর আগে মাত্র ১৫১ রান প্রয়োজন পড়লেও ওই ১৫১ রান করতে তামিমের দরকার পড়েছে চারটি ইনিংসে ব্যাট হাতে নামার। ফরচুন বরিশাল হয়ে প্রথম ম্যাচে তামিম আউট হয়েছিলেন ১৫ রানে আর দ্বিতীয় ম্যাচে করতে খেলেছিলেন অপরাজিত ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংস। আর তৃতীয় ম্যাচে খেলেছিলেন ৩২ রানের এক ইনিংস তাই তো চতুর্থ ম্যাচে এসে এই রেকর্ড স্পর্শ করতে তামিমের দরকার ছিল মাত্র ২৭ রান।

অবশেষে সেই ম্যাজিক ফিগার স্পর্শ করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ফরচুন বরিশালের হয়ে বুধবার (২ ডিসেম্বর) বেক্সিমকো ঢাকার বিপক্ষে ওপেনিংয়ে ব্যাট করতে নামা তামিম ইনিংসের ১১তম ওভারের ৫ম বলে ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের ছয় হাজার রান পূর্ণ করেন।

নাসুম আহমেদের করা ১১তম ওভারের ৫ম বলটি লং অফ দিয়ে উড়িয়ে ওভার বাউন্ডারি হাঁকান তামিম। আর তাতেই পূর্ণ হয়ে যায় ছয় হাজার রান। পরের ওভারে আবারও লং অন দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সেখানে দাঁড়িয়ে থাকা মুক্তার আলীর তালু বন্দি হন তামিম। আউট হওয়ার পূর্বে নামের পাশে যোগ করতে পারেন ৩১ বলে ৩১ রানের ইনিংস।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর