ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

তামিমকে নিয়ে যে মন্তব্য করলেন মিরাজ

২০২০ নভেম্বর ২৯ ২০:৫১:২৫
তামিমকে নিয়ে যে মন্তব্য করলেন মিরাজ

বরিশালের হয়ে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। দুই ম্যাচে রান মোটে ১ (০ ও ১)। তবে বল হাতে মেহেদি হাসান মিরাজ খুব খারাপ করেনি। জেমকন খুলনার সঙ্গে ৩৬ রানে ১ উইকেট আর শনিবার (২৮ নভেম্বর) শেষ ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর সঙ্গে ১৮ রানে ২ উইকেট শিকারি মেহেদি মিরাজ।

রাজশাহীর বিপক্ষে অধিনায়ক তামিম ইকবালের ম্যাচ জেতানো ৭৭ রানের ইনিংসটি শেষপর্যন্ত বরিশালকে জয়ের বন্দরে পৌঁছে দিলেও মিরাজের ঐ বোলিং স্পেলটির ভূমিকাও কম ছিল না। রাজশাহীর দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান পারভেজ ইমন আর রনি তালুকদারকে ফিরিয়ে রাজশাহীকে ১৩২ রানে বেঁধে ফেলতে মূখ্য ভূমিকা রাখেন মিরাজ।

প্রথম খেলায় জেমকন খুলনার কাছে একদম শেষদিকে গিয়ে হারের পর রাজশাহীর বিপক্ষে প্রথম জয়। খুব স্বাভাবিকভাবেই প্রথম জয়ের পর বেশ উৎফুল্ল বরিশাল শিবির। মিরাজেরও খুব ভাল লাগছে। তাই তো মুখে এমন কথা, ‘এখন খুব ভালো লাগছে এবং সবাই খুব আত্মবিশ্বাসী ছিল। আমাদের জেতাটা খুব দরকার ছিল কারণ প্রথম ম্যাচটা আমরা যেভাবে হেরেছি, তারপরে আমরা যেভাবে কামব্যাক করেছি খুব ভালো লেগেছে আমার কাছে।’

প্রথম খেলায় তার বোলিংয়ের শেষটা ভাল হয়নি। প্রথম তিন ওভারে মাত্র ১২ রান দিলেও শেষ ওভারে পাঁচ বলে ৪ ছক্কা হজম করে ২৪ রান খরচ করে ফেলেছেন মিরাজ, সবমিলিয়ে দিয়েছেন ৩৬ রান। তবে ম্যাচের ৪ ওভার খুবই মিতব্যয়ী বোলিং (১৮ রান) করা মিরাজের অনুভব বোলিংয়ে উন্নতির পেছনে অধিনায়ক তামিম ইকবালের পরামর্শ খুব কাজে দিয়েছে।

তার ভাষায়, ‘আমি সবসময়ই বলি, তামিম ভাই আমাকে সবসময় সাপোর্ট করেন, জাতীয় দলেও অনেক সাপোর্ট করেন সবসময়। এই টুর্নামেন্ট শুরুর আগে আমাদের সঙ্গে কথা বলেছেন। যেমন প্রথম ম্যাচ যখন আমরা হেরে গেলাম, ব্যক্তিগতভাবে আমি খুব বাজে অবস্থায় ছিলাম। আমার বোলিংটার জন্যই হয়তো সব এলোমেলো হয়ে গিয়েছিল। কিন্তু তামিম ভাই আমাকে সাহস যুগিয়েছেন এবং ভালো কয়েকটা কথা বলেছেন।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর