ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

কোহলিদের জরিমানা করল আইসিসি

২০২০ নভেম্বর ২৮ ১৫:৪০:০৮
কোহলিদের জরিমানা করল আইসিসি

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্লো ওভার রেটের কারণে গোটা ভারতীয় দলকে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি। প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৬৬ রানের পরাজয় বরণ করে বিরাট কোহলির দল। আর ওই ম্যাচেই মরার উপর খাঁড়ার ঘা হিসেবে ভারতীয় দলের ক্রিকেটারদের ম্যাচ ফি'র ২০ শতাংশ কেটে নিয়েছে আইসিসি।

শুক্রবার (২৭ নভেম্বর) সিডনিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় দুই দল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর এটিই ভারতীয় দলের প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ ছিল। আর সেখানেই জরিমানা গুনেছে ভারতীয় দল।

ম্যাচ রেফারি ডেভিড বুন বিরাট কোহলির দলের উপর এই জরিমানা আরোপ করেন। কোহলিরা আইসিসি'র বেঁধে দেওয়া সময়ের থেকে এক ওভার ধীরে বোলিং করেন।

মাঠের দুই আম্পায়ার রড টাকার, স্যাম নোগাজস্কি, টিভি আম্পায়ার পল রেইফেল এবং চতুর্থ আম্পায়ার রেরার্ড আবুদ অভিযোগ করেন। যেখানে বিরাট কোহলি ও তাঁর দল অভিযুক্ত প্রমাণিত হন, একারণে কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

আইসিসি'র ২.২২ আর্টিকেল অনুযায়ী কোনো দলের স্লো ওভার রেটের কারণে প্রতি ওভারের জন্য গোটা দলের ২০ শতাংশ করে ম্যাচ ফি'র অর্থ কাটা যাবে।

প্রথম ম্যাচে অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথের শতকে ভারতের বিপক্ষে রেকর্ড ৩৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে জশ হ্যাজেলউড এবং অ্যাডাম জাম্পার বোলিং তোপে নির্ধারিত ৫০ ওভারে ভারত সংগ্রহ করতে পারে ৩০৮ রান। আর তাতেই ৬৬ রানের বড় জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর