ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

মন্ত্রিসভার শোক প্রকাশ আলী যাকেরের মৃত্যুতে

২০২০ নভেম্বর ২৭ ১২:৪২:৩৫
মন্ত্রিসভার শোক প্রকাশ আলী যাকেরের মৃত্যুতে

আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও একুশে পদকপ্রাপ্ত অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সাংস্কৃতিক অঙ্গন, রাজনৈতিক মহলসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়াও সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্য।

নন্দিত অভিনেতা আলী যাকের (৭৬) আজ শুক্রবার ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান। দীর্ঘদিন ধরে ক্যানসারসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। এক শোকবার্তায় কৃষিমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ শোকবার্তায় বলেন, আলী যাকের বহুমুখী প্রতিভার অধিকারী পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার।

টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয় ব্যক্তিত্ব আলী যাকের তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এ দেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে বেঁচে থাকবেন, বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এক শোকবার্তায় বলেন, আলী যাকের ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে তাঁর অবদান অবিস্মরণীয়। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে এক বিরাট শূন্যতা তৈরি হলো। বাঙালি জাতি তাঁর অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। মন্ত্রী মরহুম আলী যাকেরের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি শোকবার্তায় বলেছেন, আলী যাকের সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। তিনি ছিলেন একাধারে অভিনেতা,পরিচালক,নির্দেশ ও নাট্য সংগঠক। টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয় ব্যক্তিত্ব আলী যাকের তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে বেঁচে থাকবেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এক শোকবার্তায় বলেন, নাট্যজন আলী যাকেরের মৃত্যুতে দেশের সাংস্কৃতিক জগতে এক শূন্যতার সৃষ্টি হলো। মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনোত্তর সাংস্কৃতিক আন্দোলনে অগ্রণী ভূমিকার জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

ভূমিমন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ শোকবার্তায় আলী যাকেরের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোকবার্তায় সমাজকল্যাণ মন্ত্রী বলেন, আলী যাকের ছিলেন একজন শক্তিমান অভিনেতা। অভিনয়, পরিচালনা ও নাট্য নির্দেশনায় তাঁর মুন্সিয়ানা ছিল অনন্য। দেশের অগণিত দর্শক-শ্রোতার হৃদয়ে তিনি চিরকাল বেঁচে থাকবেন।

গভীর শোক প্রকাশ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এক শোকবার্তায় মন্ত্রী বলেন, আলী যাকের বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র। ছোটপর্দা ও মঞ্চে তিনি সমানভাবে জনপ্রিয় ছিলেন। দেশের সাংস্কৃতিক অঙ্গনে এ কীর্তিমান পুরুষের অনবদ্য অবদানের কথা জনগণ চিরকাল গভীর শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। শিল্পমন্ত্রী মরহুম আলী যাকের এর রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক শোকবার্তায় মন্ত্রী বলেন,মহান মুক্তিযুদ্ধ এবং সাংস্কৃতিক অঙ্গন বিশেষ করে নাট্যজগতে অবদানের কারণে তিনি দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন। মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গভীর শোক ও দুঃখ প্রকাশ করে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এক শোকবার্তায় বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক বিকাশ ও নাট্য আন্দোলনে আলী যাকেরের অবদান মানুষ গর্বের সঙ্গে স্মরণ করবে। তাঁর মৃত্যু আমাদের সাংস্কৃতিক জগতের জন্য অপূরণীয় ক্ষতি। প্রতিমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এক শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোকবার্তায় প্রতিমন্ত্রী আরো জানান, সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র আলী যাকেরের মৃত্যু দেশের সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি। মহান মুক্তিযুদ্ধ এবং সাংস্কৃতিক আন্দোলনে অগ্রণী ভূমিকার জন্য তিনি দীর্ঘদিন স্মরণীয় হয়ে থাকবেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু শোকবার্তায় আলী যাকেরের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, আলী যাকের ছিলেন একজন শক্তিমান অভিনেতা। অভিনয়, পরিচালনা ও নাট্য নির্দেশনায় তাঁর মুন্সিয়ানা ছিল অনন্য। দেশের অগণিত দর্শক-শ্রোতার হৃদয়ে তিনি চিরকাল বেঁচে থাকবেন।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। প্রতিমন্ত্রী বলেন, আলী যাকের ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, আলী যাকের ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন একাধারে অভিনেতা,পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার। তিনি ছিলেন টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। বিভিন্ন টিভি নাটকে তাঁর অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এক শোক বার্তায় মরহুমের আলী যাকেরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

গভীর শোক ও দুঃখ প্রকাশ করে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম শোক বার্তায় আলী যাকেরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর