ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

সাকিব অপেক্ষার অবসান

২০২০ নভেম্বর ২৩ ১৯:১৮:১৫
সাকিব অপেক্ষার অবসান

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য মাঠ থেকে ছিটকে গিয়েছিলেন টাইগার ‘সুপারম্যান’ সাকিব আল হাসান। এই এক বছরে কোনো ধরনের প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটেই তাকে দেখেনি টাইগার ভক্তরা। কবে ফিরবেন প্রিয় সাকিব সেই সেই অপেক্ষায় তারা এতদিন অধীর আগ্রহে ছিলেন।

অবশেষে তাদের অপেক্ষার অবসান হচ্ছে। ২৯ অক্টোবর আইসিসি’র নিষেধাজ্ঞায় উঠে যাওয়ায় আবার ২২ গজের লড়াইয়ে ফিরছেন বিশ্বনন্দিত এই টাইগার অলরাউন্ডার। সব ঠিক থাকলে আগামীকাল থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের বিপক্ষে জেমকন খুলনার হয়ে প্রত্যাবর্তনের প্রথম ম্যাচ খেলবেন সাকিব ।

মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

এক বছরেরও বেশি সময় অপেক্ষার পর সাকিবকে মাঠে দেখতে ভক্তদের মতো সতীর্থরাও সাকিবকে দেখতে মুখিয়ে আছেন। জাতীয় দলে তার দীর্ঘদিনের সতীর্থ মুশফিকুর রহিমও এর বাইরে নন।

তার ফেরা উপলক্ষ্যে সোমবার (২৩ নভেম্বর) সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিক। বলেছেন, ‘এটা (সাকিবের প্রত্যাবর্তন) তো অবশ্যই বড় একটা বিষয়। কেবল আমি না আমার মনে হয় পুরো বিশ্ব ক্রিকেটই অপেক্ষা করছে। সে নাম্বার ওয়ান অলরাউন্ডার এবং আমাদের নাম্বর ওয়ান খেলোয়াড়। আশা করছি আমাদের সঙ্গে ছাড়া যাতে অন্য সবার সঙ্গে ভালো খেলে!

মাহমুদউল্লাহ রিয়াদ বললেন, ‘ভালো লাগছে। আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে। সেক্ষেত্রে অবশ্যই আমরা সবাই খুশি ওর জন্য যে ও ফিরছে এবং ও আমাদের দলেই খেলছে। খুবই ভালো লাগছে।’

প্রত্যাবর্তেনর দিনটি সাকিবের জন্য অনেক বড় উল্লেখ করে তামিম ইকবাল জানালেন, ‘আমি নিশ্চিত ওর (সাকিব আল হাসান) জন্য অনেক বড় দিন। কারণ প্রায় এক বছর পর সে মাঠে ফিরছে। ওর জন্য বড় দিন, বাংলাদেশ ক্রিকেটের জন্য একটা গুরুত্বপুর্ণ দিন। কারণ, ওর মতো মেধাবী প্লেয়ার ফেরত আসছে। আমি নিশ্চিত ওর ভক্তরা ওকে দেখার জন্য মুখিয়ে থাকবে।

মজার ব্যাপার হলো, ফেরার ম্যাচেই সাকিবের সামনে মাইলফলকের হাতছানি। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে তাঁর দরকার মাত্র ৩০ রান। ৩০৮ ম্যাচে ২১.০৫ গড়ে সাকিবের সংগ্রহ ৪ হাজার ৯৭০ রান। সেঞ্চুরি নেই তবে ফিফটি আছে ১৯টি। ইনিংস সর্বোচ্চ ৮৬* রান।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর