ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

পিএসএল থেকে ‘কিছু একটা’ নিয়ে এসেছেন তামিম

২০২০ নভেম্বর ২১ ১৮:৫৪:২১
পিএসএল থেকে ‘কিছু একটা’ নিয়ে এসেছেন তামিম

স্থগিত হয়ে থাকা পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অংশটা খেলতে গিয়েছিলেন তামিম ইকবাল। করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে গত মার্চে হঠাৎ স্থগিত হয়ে যায় পিএসএল। এলিমিনেটর, কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচগুলো বাকি ছিল। লাহোর কালান্দার্সের হয়ে স্থগিত থাকা ম্যাচগুলো খেলতে গিয়ে অবশ্য

নজরকাড়া পারফর্ম করতে পারেননি তামিম। তবে ওয়ানডে অধিনায়ক দেশে ফিরে বললেন, পিএসএল খেলতে গিয়ে বেশ ভালোই হয়েছে তার।

গত প্রেসিডেন্ট'স কাপের পর থেকে অনেকটা ছুটিতেই ছিলেন বাংলাদেশি ক্রিকেটাররা। তামিম পিএসএল খেলতে গিয়েছিলেন সেই সময়টাতেই। অর্থাৎ অন্যরা যখন ছুটি কাটিয়েছেন তামিম তখন ব্যাট-বল নিয়েই ছিলেন। তাছাড়া যে তিনটি ম্যাচ খেলেছেন তার প্রতিটিতেই প্রতিপক্ষের বোলিং লাইনআপ ছিল বেশ শক্ত। তামিমের প্রত্যাশা, ক্রিকেটের মধ্যে থাকা এবং ভালো বোলিং খেলে আসার সেই সুফল আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে পাবেন তিনি।

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন তামিম। শনিবার (২১ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমকে বলছিলেন, 'তিনটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ খেলা কোয়ালিটি বোলিংয়ের বিপক্ষে অবশ্যই প্লাস পয়েন্ট। যেটা হলো আপনি তিনটা ম্যাচ খেলেন, পাঁচটা ম্যাচ খেলেন নতুন টুর্নামেন্টে নতুন করে শুরু করতে হবে ভালো করে। অবশ্যই একটা এডভান্টেজ যে আমি খেলার ওপর আছি। হয়তো অন্যদের সেটা ছিল না।'

পিএসএলের তিন ম্যাচেই কমবেশি রান পেয়েছেন তামিম। প্রথম ম্যাচে ১০ বলে ১৮ রান করেন। দ্বিতীয় ম্যাচে ৩০ রান করেন ২০ বল খেলে। ফাইনালে ৩৫ রান করেছেন, তবে বল খেলেছেন ৩৮টি। ফাইনালে তামিম ও ফখর জামানের মন্থর শুরুর পর মাত্র ১৩৪ রান তুলতে পেরেছিল প্রথমে ব্যাটিং করা লাহোর। এসব নিয়ে আক্ষেপও ঝড়ল।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, 'হ্যাঁ অবশ্যই তিনটা ম্যাচেই আমি যেভাবে শুরু করেছিলাম খুব ইতিবাচক ছিল। আমি যে প্ল্যান করে ব্যাটিং করছিলম, সফল ছিলাম, কিন্তু অল্প সময়ের জন্য। এটাই একটা নেগেটিভ পয়েন্ট যে আমার ওই স্টার্টের পর পঞ্চাশ-ষাট রান করা উচিত ছিল অন্তত। যেটা আমি পারিনি।

উল্লেখ্য, ফরচুন বরিশালের হয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলবেন তামিম। দলটিকে নেতৃত্ব দিবেন তিনি। আলোচিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ম্যাঠে গড়াচ্ছে আগামী ২৪ নভেম্বর থেকে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর