ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

তারুণ্যের জয়গান গাইলেন আকরাম

২০২০ অক্টোবর ২৫ ২০:১৮:৩৫
তারুণ্যের জয়গান গাইলেন আকরাম

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টে সিনিয়রদের চেয়ে জুনিয়ররাই বেশি উজ্জ্বল। সেটা ব্যাটিংয়ে যেমন তেমনি বোলিংয়েও। অবশ্য অভিজ্ঞরা যে সবাই রিক্তহস্ত তা কিন্তু নয়। তবে সংখ্যাটি নেয়াতেই কম। ব্যাটিংয়ে মুশফিক আর বোলিং রুবেল হোসেনকে বাদ দিলে পারফরম্যান্স বিবেচনায় আর কেউই নামের

সুবিচার করতে পারেননি। পক্ষান্তরে এই বিবেচনায় তরুণদের তালিকাটি বেশ বড়। সঙ্গত কারণেই তাদের জয়গানই গাইলেন বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

সাইফউদ্দিন, ইরফান শুক্কুর, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, এবাদত, সুমন খান ও শরিফুল ইসলাম; করেনাকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত তিন দলের ওয়নডে টুর্নামেন্টে সম্ভবত এই নামগুলিই অধিক উচ্চারিত। এর পেছনে কারণও আছে। প্রথমে বোলিংয়ের কথায় আসা যাক। টুর্নামেন্টের ৪ ম্যাচে ১২ উইকেট নিয়ে শিকারির সেরা শিকারির তালিকায় শীর্ষে তরুণ পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান সংখ্যক উইকেট শিকারে দুইয়ে রুবেল হোসেন। ৩ ম্যাচে ৯ উইকেট নিয়ে তার পরেই আছেন সুমন খান। অর্থাৎ শীর্ষ তিন শিকারির দুইজনই তরুণ।

ব্যাটিংয়েও সেই তারুণ্যেরই দাপট। ৫ ম্যাচে একটি সেঞ্চুরি ও ২টি ফিফটিতে ২১৯ রান নিয়ে মুশফিকুর রহিম শীর্ষে থাকলেও তার পরের দুইজনই একবারে টগবগে তরুণ। মুশির সমান সংখ্যক ম্যাচে ২১৪ রান নিয়ে দুইয়ে ইরফান শুক্কুর। একই সংখ্যক ম্যাচে ১৫৭ রানে তিনে আফিফ হোসেন ধ্রুব। কাজেই তাদের নিয়ে আকরামের গাওয়া জয়গান অহেতুক নয়।

রোববার (২৫ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল ম্যাচ চলাকালীন তরুণদের উচ্ছসিত প্রশংসায় ভাসিয়েছেন সাবেক এই টাইগার দলপতি। আবার তিনি একথাও অকপটে স্বীকার করেছেন, লম্বা বিতির পর ফিরেই সবাই পারফর্ম করবে তাও কাম্য নয়।

‘স্বাভাবিক, অনেক দিন পর মাঠে এসেছে খেলোয়াড়েরা, সবাই যে পারফর্ম করবে তাতো না। ইতিবাচক বিষয় হল কিছু তরুণ খেলোয়াড় রান করেছে, উইকেট নিয়েছে। এর সাথে সিনিয়র দুই একজনও ভালো করেছে। এটা আশা করি তারা যত খেলবে ফর্মে চলে আসবে। সবচেয়ে ভালো লেগেছে তাসকিন ইনজুরিতে ছিল, সেখান থকে ফিরে এসে ভালো বল করেছে। রুবেল ভালো করেছে। সুতরাং আমাদের কাছে যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আমরা সবাইকে মাঠে ফিরিয়েছি, এটা আমদের জন্য ইতিবাচক দিক। পারফরম্যান্সের যেটা সেটা হল এতদিন পর মাঠে ফিরে পারফর্ম করাটা কঠিন। মানিয়ে নিতে একটু সময় লাগছে, এটা নিয়ে আমরা চিন্তিত না।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর