ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

কারণে আগামীকাল হচ্ছে নাহ প্রেসিডেন্ট কাপের ফাইনাল ম্যাচ

২০২০ অক্টোবর ২২ ২০:০৬:৩৫
কারণে আগামীকাল হচ্ছে নাহ প্রেসিডেন্ট কাপের ফাইনাল ম্যাচ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত ‘প্রেসিডেন্টস কাপ ২০২০’ এর ফাইনাল ম্যাচের সময় পিছিয়ে দেয়া হয়েছে। একদিনের ফরম্যাটের এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিল আগামীকাল ২৩ অক্টোবর।

তবে বৈরি আবহাওয়ার কারনে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবার সময় পিছিয়ে দেয়া হয়েছে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্ত একাদশ ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে আগামী ২৫ অক্টোবর। বিসিবির পক্ষ থেকে ম্যাচের সময় পিছিয়ে দেয়ার ব্যাপারে নিশ্চিত করা হয়েছে।

আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি ধীরে ধীরে ঘনীভূত হচ্ছে। ফলে এর প্রভাবে আগামী ২ দিন দেশ জুড়ে বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিসের দেয়া এমন তথ্যের পরই মূলত ম্যাচের সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেয় বিসিবি।

এর আগে গতকাল (২১ অক্টোবর) বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে ম্যাচে ৭ রানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় তামিম একাদশ। তামিমদের বিপক্ষে জিতে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ফাইনাল নিশ্চিত করে শান্তর দল।

প্রসঙ্গত, করোনার পর বাংলাদেশ দলের ক্রিকেটে ফেরার কথা ছিল শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচের সিরিজ দিয়ে। তবে নানা জটিলতায় লঙ্কা সিরিজ বাতিল হয়ে যাবার কারনে ৪৫ জন ক্রিকেটার নিয়ে তিন দলে ভাগ হয়ে প্রেসিডেন্টস কাপের আয়োজন করে বিসিবি। তিন দলের অধিনায়কত্ব তুলে দেয়া হয় তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাজমুল হোসেন শান্তর কাছে।

গ্রুপ পর্বে প্রতি দল অন্য দলের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পেয়ছে। যেখানে রিয়াদ একাদশ চার ম্যাচের মধ্যে জিতেছে দুইটি এবং শান্ত একাদশ নিজেদের চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে টেবিলের শীর্ষে থেকেই ফাইনালে অংশ নিতে যাচ্ছে। এছাড়া তামিম একাদশ চার ম্যাচে জয়ের দেখা পেয়ছে কেবল একটিতে। শেষ মুহূর্তে এসে প্রেসিডেন্টস কাপের ফাইনাল দেখার জন্য আধীর আগ্রহে বসে থাকা ক্রিকেট ভক্তদের অপেক্ষা যেন কিছুটা বাড়িয়ে দিয়েছে বৃষ্টি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর