ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

আইপিএলের ইতিহাসে সেরা ৫ বোলিং ফিগার

২০২০ অক্টোবর ২২ ১৯:৩৭:৫০
আইপিএলের ইতিহাসে সেরা ৫ বোলিং ফিগার

শুরু হয়েছে বহু প্রতীক্ষিত টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩ তম আসর। বেশিরভাগ ম্যাচে ব্যাটসম্যানরা চার-ছক্কার বৃষ্টিপাত নামায় তবে কিছু ম্যাচে বোলিং দের দাপটে খুব অল্প রানেই অলআউট হয়ে যায় সেই দল। যেমনটা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মাত্র ১৩২ রান টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে নাইট রাইডার্স এর বোলিংয়ের সামনে ধূলিসাৎ হয়ে যায় মাত্র ৪৯ রানে। তবে আজকের প্রতিবেদনে দেখে নেওয়া যাক, আইপিএলের সেরা ৫ বোলিং ফিগার, তালিকায় দুই ভারতীয় –

৫) ইশান্ত শর্মা: ৫ – ১২ উইকেট -: এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ডেকান চার্জাসের প্রাক্তন ফাস্ট বোলার ইশান্ত শর্মা। ২০১১ সালে জহরলাল নেহেরু স্টেডিয়ামে কোচি টাস্কার্স কেরালার বিরুদ্ধে একটি ম্যাচে মাত্র ৩ ওভার বল করে ১২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন।

৪) অনিল কুম্বলে: ৫ – ৫ উইকেট-: এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রাক্তন স্পিনার অনিল কুম্বলে। ২০০৯ সালে রাজস্থান রয়েলসের বিরুদ্ধে তিনি একটি ম্যাচে মাত্র ৩.১ ওভার বল করে ৫ রান দিয়ে ৫ উইকেট দখল করেন। রাজস্থান রয়্যালস মাত্র ৫৮ রানে গুটিয়ে যায়।

৩) অ্যাডাম জাম্পা: ৬ – ১৯ উইকেট-: এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে তিনি একটি ম্যাচে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৬ উইকেট শিকার করেছিলেন।

২) সোহেল তানভীর: ৬ – ১৪ উইকেট-: এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রাজস্থান রয়্যালসের প্রাক্তন ফাস্ট বোলার সোহেল তানভীর। ২০০৮ সালে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে এই পাকিস্তানি বাঁহাতি ফাস্ট বোলার ৪ ওভারে ১৪ রান দিয়ে ৬ উইকেট শিকার করেছিলেন। এই রেকর্ড টানা ১১ বছর টিকে ছিল।

১) আলজারি জোসেফ: ৬ – ১২ উইকেট-: মুম্বাই ইন্ডিয়ান্সের মিডিয়াম ফাস্ট বোলার আলজারি জোসেফ এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন। অভিষেক ম্যাচেই তিনি বাজিমাত করেন এই ক্যারিবিয়ান তারকা। গত বছর রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে তিনি একটি ম্যাচে ৩.৪ ওভারে ১২ রান দিয়ে ৬ উইকেট দখল করেছিলেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর