ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

ডি ভিলিয়ার্সকে বল করতে ভয় পান ২ বোলার

২০২০ অক্টোবর ২২ ১৮:৪৩:৫২
ডি ভিলিয়ার্সকে বল করতে ভয় পান ২ বোলার

মনে করুন আপনি একটি ক্রিকেট ম্যাচ খেলছেন। চলছে ম্যাচের ১৯তম ওভার। প্রতিপক্ষের ব্যাটিংয়ে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। সে সময় অধিনায়ক যদি ভিলিয়ার্সের বিপক্ষে আপনাকে বোলিং করতে বলে তাহলে আপনি কি করবেন?

আপনি যাই করুন না কেন, ক্রিস মরিস এবং যুবেন্দ্র চাহাল অন্তত ‘বল করতে চান না’ সাবেক এই প্রোটিয়ার বিপক্ষে। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ভিলিয়ার্সের সঙ্গে এক দলে খেলায় সেই অগ্নিপরীক্ষায় যে তাদের পড়তে হচ্ছে না, সেজন্য নাকি ভীষণ স্বস্তি তাদের।

শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে শেষ দুই ওভারে ৩৫ রানের সমীকরণ ভিলিয়ার্স মিলিয়েছেন অনায়াসে। ৬ ছক্কায় করেছেন ২২ বলে ৫৫ রান। ৯ ম্যাচে ২৮৫ রান করেছেন ১৯০ স্ট্রাইকরেটে। বেঙ্গালুরুর ৬ জয়ের অন্তত চারটিতেই তার বড় অবদান।

মাইক্রোফোন হাতে চাহাল শুরু করেন, ‘কি দারুণ ম্যাচ! যাক বাবা কপাল ভালো যে সে (ভিলিয়ার্স) আমাদের দলে।’ এবার মরিসের দিকে আসল প্রশ্ন করলেন, ‘১৯তম ওভারে যদি তোমাকে দায়িত্ব দেওয়া হয় এবিকে বল করতে, কি পরিকল্পনা থাকবে তোমার?’

উত্তরে প্রোটিয়া পেসারের কণ্ঠে বেরিয়ে এলো ভিলিয়ার্সের প্রভাব। তিনি বলেন, ‘আমি পেশিতে টান পড়ার ভান করে সরে দাঁড়াব (হাসি)। আসলে সে যেভাবে ব্যাট চালায় কোন পরিকল্পনা করে আসলে লাভ নেই। আমি বল করতে চাইব না।’ আমি পেশাদার ক্যারিয়ারে কখনো তাকে আউট করতে পারিনি।’

চাহালও একমত। অগ্নিমূর্তি ধারণ করা ভিলিয়ার্সের সামনে প্রতিপক্ষ হিসেবে তিনিও দাঁড়াতে চান না, ‘আমিও এমন অবস্থায় তার বিপক্ষে বল করতে চাই না।’ ডি ভিলিয়ার্সের প্রশংসা করেছেন বেঙ্গালুরু দলপতি বিরাট কোহলিও। তিনি বলেন, বোলার কে, এটা বিবেচ্য নয়। আপনার প্রতিপক্ষ দলে বিশ্বের সেরা বোলার থাকতে পারে কিন্তু এবি যা করার করবেই।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর