ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ওয়েব সিরিজ এখন সময়ের দাবি

২০২০ অক্টোবর ১৯ ১৪:১৬:১৮
ওয়েব সিরিজ এখন সময়ের দাবি

নাজিয়া হক অর্ষা। মডেল ও অভিনেত্রী। চ্যানেল আইয়ে প্রতি রবি ও শুক্রবার প্রচার হচ্ছে তার অভিনীত নাটক 'আম্মা'। আবু হায়াত মাহমুদ পরিচালিত এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে- 'আম্মা' নাটকের চম্পা চরিত্রে অভিনয় নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কেমন লক্ষ্য

করছেন?

বেশ ভালো। 'চম্পা' আমাদের সমাজের চেনাজানা চরিত্র। আবু হায়াত মাহমুদের পরিচালনায় এর আগেও আমি অভিনয় করেছি। কিন্তু 'আম্মা' ধারাবাহিকের জন্য শুরু থেকে অনেক সাড়া পাচ্ছি। মাসুম শাহরিয়ারের গল্পে যেমন সব সময় একটি বার্তা থাকে, এই নাটকেও রয়েছে একটি বার্তা। আমাদের সমাজের মধ্যবিত্ত পরিবারে বাবা না থাকলে একজন মায়ের যে সংগ্রাম, তাই তুলে ধরা হয়েছে। তাই দর্শকরা বেশ আগ্রহ নিয়ে নাটকটি দেখছেন।

করোনার এই সময়ে কীভাবে নাটকের কাজ হচ্ছে?

আমাদের এই নাটকের বেশির ভাগ দৃশ্যই এখন ইনডোরে চিত্রায়িত হচ্ছে। ফলে আগের মতো এখন বাইরের চিত্রায়ণ হয় না। ইউনিটে লোকবল কমে গেছে। বাজেট কমেছে। আমরাও অনেকটা আত্মকেন্দ্রিক হয়ে গেছি।

নাটকের পাশাপাশি ওয়েব সিরিজেও নিয়মিত অভিনয় করছেন...

হ্যাঁ। ওয়েব সিরিজ এখন সময়ের দাবি। সম্প্রতি 'মাফিয়া' নামে একটি সিরিজে অভিনয় করেছি। এটি পরিচালনা করছেন শাহীন সুমন। এখানে আমি ছোট একটি চরিত্রে অভিনয় করেছি। এই সিরিজে আমার বিপরীতে আছেন শ্যামল মাওলা। প্রেমের গল্প। এ ছাড়া এর আগে 'সুন্দরী' নামে একটি ওয়েব সিরিজেও কাজ করেছি। ভৌতিক গল্পের সিরিজটি নির্মাণ করেছেন সিদ্দিক আহমেদ। শ্রীমঙ্গলের নানা স্থানে এ সিরিজের দৃশ্যধারণ হয়েছে। এর গল্প অসাধারণ।

আপনার অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'পুঁথিকর' মুক্তি পাবে কবে?

পরিচালক ও প্রযোজক সূত্রে জেনেছি, শিগগিরই ছবিটি বেশ কয়েকটি অনলাইন মাধ্যমে উন্মুক্ত করবেন। এই ছবির বিষয়টি হারানো পুঁথি শিল্প নিয়ে। এতে আমায় সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে।

একটা সময় নিয়মিত অভিনয় করলেও এখন বিরতি দিয়ে অভিনয় করছেন। কারণ কী?

বাবা-মা দু'জনেরই বয়স হয়েছে। চাই না, আমার কারণে তাদের কোনো ক্ষতি হোক। শুটিংয়ে সব ধরনের সুরক্ষামূলক পদক্ষপে নেওয়া হচ্ছে। এর পরও করোনায় নিজের সুরক্ষা নিশ্চিত করতে হবে নিজেকেই। সেজন্য একটু রয়েসয়ে কাজ করছি। করোনার প্রকোপ এখনও কমেনি। আমাদের মধ্যে অনেকে করোনায় আক্রান্ত হয়েছেন। তাই টানা কাজ এখন করছি না। একটু বিরতি দিয়ে কাজ করছি। পরিবারকে সময় দিচ্ছি।

সিনেমায় অভিনয় নিয়ে কী ভাবছেন?

আলাদা করে কিছু ভাবছি না। সম্প্রতি নূর ইমরান মিঠুর 'পাতাল ঘর' সিনেমায় কাজ করেছি। রাজবাড়ী জেলায় বিভিন্ন স্থানে ছবিটির চিত্রায়ণ হচ্ছে।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর