ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

এমন টুর্নামেন্ট আয়োজনের খুব দরকার ছিল: সোহান

২০২০ অক্টোবর ১৬ ২০:০৯:২৩
এমন টুর্নামেন্ট আয়োজনের খুব দরকার ছিল: সোহান

প্রেসিডেন্ট'স কাপে ব্যাটসম্যানদের ব্যর্থতা এখনো ঘুচেনি। ব্যাটিংয়ে মাঝে মধ্যে দু'একজন জ্বলে উঠছেন বটে, বাকিরা চরম ব্যর্থ। ফিল্ডিংয়েও পিচ্ছিল হাতের দেখা মিলছে নিয়মিত। কিন্তু ভালো পারফর্ম করার তাড়নাটা লক্ষ্য করা যাচ্ছে সকলের মধ্যেই।

করোনাভাইরাসের কবলে দেশে ক্রিকেট বন্ধ ছিল টানা ছয় মাস। প্রায় সাত মাস প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন ক্রিকেটাররা। ব্যাটিং ব্যর্থতা এবং ফিল্ডিংয়ে পিচ্ছিল হাত হয়তো সেই কারণেই। তবে ব্যর্থতা থাকলেও ক্রিকেটাররা যে ঘুরে দাঁড়াতে চাচ্ছেন, পারফর্ম করতে মরিয়া এই বিষয়টি মনে ধরেছে তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের। লম্বা বিরতির পর এমন একটা টুর্নামেন্ট খুবই দরকার ছিল বলেছেন নুরুল।

শুক্রবার (১৬ অক্টোবর) তরুণ তারকা সংবাদমাধ্যমকে বলেছেন, 'সত্যিকার অর্থে আমাদের দেশের এমন পরিস্থিতিতে এরকম একটা টুর্নামেন্ট আয়োজনের খুব দরকার ছিল। কারণ আমরা প্রায় সাত মাস খেলার বাইরে ছিলাম। আমার কাছে মনে হয় এই টুর্নামেন্টের মাধ্যমে সবাই আবার সবার জায়গায় ফেরত আসতে পারবে। এবং অবশ্যই বিসিবিকে ধন্যবাদ এরকম একটা টুর্নামেন্ট আয়োজন করে আমাদের খেলায় ফিরিয়ে নিয়ে আসার জন্য।'

সোহান বলেন, 'সত্যিকারার্থে সবাই পারফর্ম করতেছে এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। আর প্রতিযোগিতা যদি ধরতে হয় তাহলে সবসময় আমি চেষ্টা করি নিজের সঙ্গে নিজের প্রতিযোগিতা করার। এতে নিজের যে দুর্বলতাগুলো আছে আর স্কিল আছে সেগুলো অনেক বেশি উন্নতি করার সুযোগ থাকে।

গত মঙ্গলবার তামিম একাদশের বিপক্ষে ৩৮ বলে ৪১ রানের দারুণ কার্যকারী এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন মাহমুদউল্লাহ একাদশের এই ক্রিকেটার। জানালেন সুযোগ যেখানেই আসুক না কেন, যাতে কাজে লাগাতে পারেন সেই লক্ষ্যে তৈরি থাকার চেষ্টা করছেন তিনি, 'অনেক দিন ধরে জাতীয় দলের বাইরে আছি ঘরোয়া লিগগুলো আমার কাছে খুব গুরুত্বপূর্ণ । যেকোনো টুর্নামেন্টে খেলি শতভাগ দেয়ার চেষ্টা করি এবং নিজের কাছে সৎ থাকার চেষ্টা করি। দুর্বলতাগুলো যেগুলো আছে ব্যাটিং এবং উইকেট কিপিং আলাদা করে কাজ করার চেষ্টা করছি। যেখানেই সুযোগ আসুক নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো।'

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে ৩টি টেস্ট, ২টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা সোহান সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৮ সালের জুলাইয়ে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর