ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

বাংলাদেশে আর দেখা যাবে না বিদেশী একটি চ্যানেল

২০২০ অক্টোবর ১৬ ১৭:২১:২৮
বাংলাদেশে আর দেখা যাবে না বিদেশী একটি চ্যানেল

বিনোদন প্রেমীদের জন্যে দুঃসংবাদ। চলতি বছরের শেষের দিকে দক্ষিণ এশিয়ার বেশ কিছু দেশ থেকে ব্যবসা গুটিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্নার মিডিয়া। ভারত, পাকিস্তান, মলদ্বীপ এবং বাংলাদেশে ব্যবসা বন্ধ করার পথে তারা। ফলে আগামী ১৫ ডিসেম্বর থেকে আর দেখা যাবে না

পছন্দের ইংরেজি ছবি এইচবিও চ্যানেলে অথবা অন্য কোনো ডব্লিউবি টিভি চ্যানেল।

এক দশকের বেশি সময় ধরে দক্ষিণ এশিয়ায় ব্যবসা চালানোর পরেও আর্থিক দিক থেকে বিশেষ লাভের মুখ দেখেনি এই চ্যানেলগুলো। বরং বেড়েছে ক্ষতির পরিমাণ। এই সব বিষয় বিচার করেই ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিল চ্যানেল কর্তৃপক্ষ। সম্পর্কিত খবর যেভাবে দক্ষিণ এশিয়ায় শীর্ষ কাতারে বাংলাদেশচীন থেকে আরো ৭টি প্রশিক্ষণ বিমান পেল বাংলাদেশদুই বাংলাদেশি মেয়েকে পাচারের কাহিনী

সংস্থার তরফে জানানো হয়েছে, ভারত, বাংলাদেশ, পাকিস্তান এবং মলদ্বীপে কেবল সাবস্ক্রিপশনের খরচ পড়ে মাসে ৪ থেকে ৫ ডলার। ভারতে হাই ডেফিনিশন এবং সাধারণ এইচবিও চ্যানেল সাবস্ক্রাইব করতে খরচ পড়ে ২৫ সেন্টের কম। আমেরিকায় এইচবিও জনপ্রিয় বিনোদন চ্যানেল হলেও, ভারতসহ অন্যান্য দক্ষিণ এশিয়ার মার্কেটে তেমন জায়গা করতে পারেনি এই চ্যানেলটি।

অন্যদিকে টাইমস ইন্টারনেট গোষ্ঠীর মুভিস নাও, স্টার মুভিস এবং সনি পিক্স এর ভিউয়ারশিপ কয়েকগুণ বেশি এইচবিওর তুলনায়।

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের দেওয়া ভারতীয় বিনোদন চ্যানেলের রেটিংয়েও এইচবিও কে সেপ্টেম্বর মাসে অনেকটাই পিছনে ফেলে দিয়েছিল মুভিস নাও, স্টার মুভিস এবং সনি পিক্স।

ওয়ার্নার মিডিয়ার দক্ষিণ এশিয়ার এন্টারটেনমেন্ট নেটওয়র্কের এসভিপি এবং ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ জৈন জানিয়েছেন, ২০ বছর দক্ষিণ এশিয়ায় সাফল্যের মুখ দেখেছে এইচবিও লিনিয়ার মুভি চ্যানেল এবং এক দশকেরও বেশি সময় ধরে ডব্লিউবি লিনিয়ার মুভি চ্যানেল চালানোর পর এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। পে-টিভি ইন্ডাস্ট্রির ল্যান্ডস্কেপ এবং মার্কেট ডায়নামিক্স দ্রুত বদলে গিয়েছে। সেই সঙ্গে বর্তমান করোনা পরিস্থিতি আরো বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে, যার ফলে পরিবর্তন আবশ্যিক হয়ে দাঁড়িয়েছে।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর