ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

‘কিং’ ফিরতেই জয়ে ফিরল পাঞ্জাব

২০২০ অক্টোবর ১৬ ০১:০৯:১৮
‘কিং’ ফিরতেই জয়ে ফিরল পাঞ্জাব

জিততে যেন ভুলেই গিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। সেই গত ২৪ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জিতেছিল দলটি। তারপর টানা ছয় হার। পয়েন্ট টেবিলের সবার নিচে খুঁটি গেড়ে বসেছিল লোকেশ রাহুলের দল। আজ জয়ক্ষরা ঘুচেছে পাঞ্জাবের। সেই

বেঙ্গালুরুর বিপক্ষেই ৮ উইকেটের বড় জয় পেয়েছে দলটি।

গেইল ভক্তরা এই জয়টাকে মিরাকেল ভাবতে পারেন! পাঞ্জাবের আগের সাত ম্যাচে বেঞ্চে বসে কাটাতে হয়েছে ক্রিস গেইলকে। সেরা একাদশে সুযোগ করে দেওয়া হয়নি টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বেশি রান, সেঞ্চুরি, চার-ছয়ের মালিককে। 'কিং' গেইলকে আজ দলে ডেকেছে পাঞ্জাব। তাতেই জয় পেল দলটি! পাঁচ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নিয়ে আগমনটা রাঙিয়েছেন গেইল নিজেও।

আট ম্যাচ খেলা পাঞ্জাবের এটা দ্বিতীয় জয়। আগের সাত ম্যাচের ছয়টিই হারলেও দলটি বড় রান তুলছিল নিয়মিতই। আগের তিন ম্যাচে দুইশোর বেশি রান তুলেছে পাঞ্জাব। বোলাররা ততো বড় পুঁজি নিয়েও ম্যাচ জেতাতে পারেননি। আজ অবশ্য খুব একটা খারাপ করেননি পাঞ্জাবের বোলাররা। ফর্মে থাকা বেঙ্গালুরুকে আটকে রেখেছে ১৭১ রানে।

প্রথমে ব্যাটিং করতে নামা বেঙ্গালুরুর হয়ে কম বেশি রান পেয়েছেন প্রায় সবাই। কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ছয় নম্বরে নেমে এবি ডি ভিলিয়ার্স আউট হয়েছেন মাত্র ২ রানে। ৩৯ বলে ৩ চারে ৪৮ রান করা বিরাট কোহলি সর্বোচ্চ স্কোরার। ৮ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ করেছেন ক্রিস মরিচ। পাঞ্জাবের হয়ে মোহাম্মদ শামি ও মুরুগান অশ্বিন দুটি করে উইকেট নিয়েছেন।

পরে জবাব দিতে নেমে পাঞ্জাবকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। গেইল ফিরলেও ওপেনিং পজিশন ছাড়েননি আগারওয়াল। গেইল ব্যাটিংয়ে নামেন তিন নম্বরে। ওপেনিং জুটিতে ৭৮ রান তুলেছেন রাহুল-আগারওয়াল।

আগারওয়াল ২৫ বলে ৪টি চার ৩টি ছক্কায় ৪৫ রান করে ফিরলে তিনে নেমে লোকেশ রাহুলের সঙ্গে ৯৩ রানের জুটি গড়েন গেইল। পাঞ্জাবের জয় নিশ্চিত হয়েছে তাতেই। দল যখন জয় থেকে ১ রান দূরে তখন ৪৫ বলে ৫৩ রান করে ফিরেছেন গেইল। ক্যারিবিয়ান দানবের ইনিংস চার ১টি, ছক্কা ৫টি। দুর্দান্ত ফর্মে থাকা রাহুল ৪৯ বলে ১ চার ৫ ছয়ে ৬১ রান করে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭৭ রান তুলে ফেলে পাঞ্জাব।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর