ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

প্রধানমন্ত্রীর সিনেমা দিয়ে খুলছে ভারতের প্রেক্ষাগৃহ

২০২০ অক্টোবর ১৪ ১৩:২৭:১০
প্রধানমন্ত্রীর সিনেমা দিয়ে খুলছে ভারতের প্রেক্ষাগৃহ

করোনায় আক্রান্ত সারা বিশ্ব। ক্রমে ক্রমে অনেককিছুই স্বাভাবিক হয়ে এসেছে। তবে সিনেমা শিল্পে সংকট কাটছে না। করোনার আতঙ্কে সবাই ঘরে। হচ্ছে না শুটিং। বন্ধ সিনেমার নির্মাণ কাজ। বন্ধ সিনেমার হল। তাই একের পর এক পিছিয়ে যাচ্ছে সিনেমার মুক্তি। সিনেমার বিশাল বাজার

বলিউড। সেখানে হল বন্ধ থাকায় লোকসান হচ্ছে কোটি কোটি টাকার।

নানা দাবি ও আন্দোলনের পরিপ্রেক্ষিতে অবশেষে সিনেমা হল খুলতে চলেছে ভারত সরকার। আর সেজন্য তারা বেছে নিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন নিয়ে নির্মিত সিনেমাকে।

জানা গেছে, ‘পি এম নরেন্দ্র মোদি’ ছবিটি দিয়েই করোনা ভাইরাসের কারণে বন্ধ থাকা সিনেমা হল খুলবে ১৫ অক্টোবর। খবর হিন্দুস্তান টাইমস।

গত বছর ২৪ মে এই বায়োপিকটি মুক্তি পেয়েছিল ভারতের প্রেক্ষাগৃহগুলোতে। মূলত সিনেমাটি দেখানো হয়েছে, একজন চা বিক্রেতা হিসেবে জীবন শুরু করে কিভাবে নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হয়ে গেলেন। সে ছবি খুব একটা সাফল্য পায়নি। ওমাঙ্গ কুমার পরিচালিত এই ছবিটি মুক্তির প্রথম দিনেই প্রায় ২.৮৮ কোটি টাকার ব্যবসা করেছিল।

বিবেক ওবেরয় ছবিটিতে মোদির চরিত্রে অভিনয় করেছেন। ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, গত লোকসভা নির্বাচনের আগে ছবিটির মুক্তি পাওয়ার কথা থাকলেও নির্বাচনী বিধিভঙ্গের দায়ে মুক্তি আটকে গিয়েছিল ‘পি এম নরেন্দ্র মোদি’। অবশেষে ২৪ মে ২০১৯ মুক্তি পায় বায়োপিকটি।

ছবিটির পুনরায় মুক্তির কারণ হিসেবে প্রযোজক সন্দীপ এস সিং জানান, দেশের অন্যতম শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী মোদি। ২০১৯ সালের নির্বাচনী ফলাফলেই তা আবার প্রমাণিত হয়েছে। করোনার আতঙ্ক কাটিয়ে আবার যখন মানুষ স্বাভাবিক জীবনে একটু একটু করে ফিরছেন, আবার যখন প্রেক্ষাগৃহ খোলার অনুমতি দেওয়া হয়েছে তখন এমন মহান দেশনায়কের জীবনী দেখিয়ে মানুষকে উদ্বুদ্ধ করার থেকে ভালো প্রস্তাব আর কী হতে পারে!

তবে রাজনৈতিক মহলের মতে, বিহার নির্বাচনের গিমিক হিসেবেই ছবিটিকে রিলিজ করা হচ্ছে। প্রধানমন্ত্রী-সহ বিজেপির ভাবমূর্তি রক্ষার জন্যই এমনটা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কানাঘুষা চলছে।

এই চলচ্চিত্রে বিবেক ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বোমান ইরানি, বরখা বিস্ত সেনগুপ্ত, জরিনা ওয়াহাব, দর্শন কুমার, রাজেন্দ্র গুপ্ত, অঞ্জন শ্রীবাস্তব প্রমুখ।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর