ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

আইপিএলে সর্বোচ্চ হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন যে ৫ ব্যাটসম্যান

২০২০ অক্টোবর ০৬ ১৯:১২:১১
আইপিএলে সর্বোচ্চ হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন যে ৫ ব্যাটসম্যান

প্রতিটি আইপিএল ম্যাচে ব্যাটসম্যানেরা চার-ছক্কার বৃষ্টিপাত নামায়। জোরে জোরে হিট আর সব বলগুলি প্রায় বাউন্ডারির বাইরে। প্রায়ই নতুন নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে যে যত কম বলে পারছেন সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরি করেছেন। তবে আজকের প্রতিবেদন রয়েছে আইপিএলের ইতিহাসে যে পাঁচ জন ব্যাটসম্যান সর্বাধিক হাফ সেঞ্চুরি হাঁ’কিয়েছেন, চলুন জেনে নেওয়া যাক –

১) ডেভিড ওয়ার্নার: ৪৫টি-ঃ সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আইপিএলে সর্বাধিক হাফ সেঞ্চুরি হাঁ’কিয়ে এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। ১৩১ ম্যাচে তিনি ৪২.৮১ গড় নিয়ে ৪৮৮১ রান করেছেন – যার মধ্যে রয়েছে ৪৫টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ১২৬।

২) সুরেশ রায়না: ৩৮টি-ঃ মিস্টার আইপিএল নামে পরিচিত চেন্নাই সুপার কিংস এর বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ১৯৩ ম্যাচে তিনি ৩৩.৩৪ গড় নিয়ে ৫৩৬৮ রান করেছেন – যার মধ্যে রয়েছে ৩৮টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ১০০*।

৩) রোহিত শর্মা: ৩৮টি-ঃ মুম্বাই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ১৯৩ ম্যাচে তিনি ৩১.৭১ গড় নিয়ে ৫০৭৪ রান করেছেন – যার মধ্যে রয়েছে ৩৮টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ১০৯*।

৪) বিরাট কোহলি: ৩৭টি-ঃ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। এছাড়াও তিনি হাঁকিয়েছেন ৫টি সেঞ্চুরি। ১৮২ ম্যাচে ৩৭.৭২ গড় নিয়ে আইপিএলের সর্বাধিক ৫৫৪৫ রান করেছেন – যার মধ্যে রয়েছে ৩৭টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ১১৩।

৫) শিখর ধাওয়ান: ৩৭টি-ঃ দিল্লি ক্যাপিটালস এর বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান আইপিএলে সর্বাধিক হাফ সেঞ্চুরি করার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ১৬৩টি ম্যাচে তিনি ৩৩.১৪ গড় নিয়ে ৪৬৭৪ রান করেছেন – যার মধ্যে রয়েছে ৩৭টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ৯৭*।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর