ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

একাদশে ইমরুল আগামীকাল চূড়ান্ত একাদশ নিয়ে মাঠে নামছে মুশফিক লিটনরা

২০২০ অক্টোবর ০১ ২২:৫৭:০৪
একাদশে ইমরুল আগামীকাল চূড়ান্ত একাদশ নিয়ে মাঠে নামছে মুশফিক লিটনরা

অবশেষে ব্যাট বলের লড়াইয়ে মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। আগামীকাল (২ অক্টোবর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দলে ভাগ হয়ে টাইগাররা খেলবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ।

করোনা কাটিয়ে বাংলাদেশ দলের ক্রিকেটে ফেরার কথা ছিল শ্রীলঙ্কা সিরিজ দিয়ে। তবে সেটা বাতিল হয়ে যাবার কারনে প্রস্তুতি ম্যাচ দিয়েই মাঠে ফিরতে হচ্ছে টাইগারদের। লাল দল এবং সবুজ দলে ভাগ হয়ে এই প্রস্তুতি ম্যাচে অংশ নিবেন ২২ জন ক্রিকেটার।

প্রস্তুতি ম্যাচের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। লাল দলের অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে নাজমুল হোসাইন শান্তর কাঁধে। অন্যদিকে সবুজ দলের অধিনায়ক করা হয়েছে জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভকে।

এক নজরে দেখে নেয়া যাক দুই দলের একাদশ

ওটিস গিবসন একাদশ (লাল দল): সাইফ হাসান, ইমরুল কায়েস, নাজমুল হোসাইন শান্ত (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, এবাদত হোসাইন, মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ (সবুজ দল): ইয়াসির আলি, সাদমান ইসলাম, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ এবং আলামিন হোসাইন।

প্রসঙ্গত, লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেয়ার জন্য জোর প্রস্তুতি নিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দলের সব ক্রিকেটাররা উঠে গিয়েছিলেন টিম হোটেলেও। জৈব নিরাপত্তার বলয়ে রেখেই লঙ্কাতে পাঠানোর জন্য ক্রিকেটারদের প্রস্তুত করছিলো বিসিবি। তবে সে পর্যন্ত কোয়ারেন্টিন ইস্যুতে সফর বাতিল হয়ে যাওয়ায় প্রস্তুতি পর্বেরও ইতি ঘটানো হয়।

লম্বা সময় ধরে ক্রিকেটাররা মাঠের বাইরে থাকার কারনে যে ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ করতে কোথায় কোথায় কাজ করতে হবে সেটা দেখতেই মূলত প্রস্তুতি ম্যাচের আয়োজন করা হয়েছে। জানা গেছে শীঘ্রই চালু হতে পারে দেশের ঘরোয়া ক্রিকেটও।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর