ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

নেইমার-গঞ্জালেজ কারোরই শাস্তি হচ্ছে না

২০২০ অক্টোবর ০১ ২১:১৮:২১
নেইমার-গঞ্জালেজ কারোরই শাস্তি হচ্ছে না

শাস্তি পেতে হচ্ছে না নেইমার ও আলভারো গঞ্জালেজকে। একে অপরের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তুলেছিলেন দুই তারকা ফুটবলার। তবে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগের নিয়ন্ত্রক সংস্থা (এলএফপি) অভিযোগের প্রেক্ষিতে প্রমাণ খুঁজে পায়নি। ফলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

এলএফপির এক বিবৃতিতে বলা হয়েছে, 'নথিপত্র পরীক্ষা এবং ক্লাবগুলোর খেলোয়াড় ও প্রতিনিধিদের কথা শোনার পর ম্যাচ চলাকালীন নেইমারের বিরুদ্ধে আলভারোর কিংবা আলভারোর বিরুদ্ধে নেইমারের বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগের পর্যাপ্ত প্রমাণ কমিশন খুঁজে পায়নি।'

ঘটনা গত মাসের ১৪ তারিখের। ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মারামরিতে জড়িয়ে পড়েছিলেন পিএসজি ও অলিম্পিক মার্সেইয়ের ফুটবলাররা। পাঁচ ফুটবলারকে লাল কার্ড দেখান রেফারি। তার মধ্যে নেইমারসহ পিএসজির ছিলেন তিনজন।

পরে ব্রাজিলিয়ান সুপারস্টার অভিযোগ তোলেন, তাকে বর্ণবাদী গালি দিয়েছিলেন গঞ্জালেজ। সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া ভাষায় সমালোচনা করেন নেইমার। বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায় ফরাসি ফুটবলে। পরে একই অভিযোগ তোলেন স্প্যানিশ ডিফেন্ডার গঞ্জালেজও। বিজ্ঞাপন

বিষয়টি সুরাহায় তদন্ত কমিটি গঠন করে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগের নিয়ন্ত্রক সংস্থা (এলএফপি)। বলা হচ্ছিল, অভিযোগ প্রমাণিত হলে দুই ফুটবলারই বড় ধরনের শাস্তি পাবেন। দশ ম্যাচের নিষেধাজ্ঞার শঙ্কাও করা হচ্ছিল। শেষ পর্যন্ত শাস্তি পেতে হলো না দুজনের একজনকেও।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর