ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

নতুন রূপে আসছে গেন্দা ফুল

২০২০ অক্টোবর ০১ ১০:১৮:১৩
 নতুন রূপে আসছে গেন্দা ফুল

গেন্দা ফুলের স্রষ্টা রতন কাহারকে নিয়ে নতুন রূপে ফিরছে ‘গেন্দা ফুল’। মজার ব্যাপার হলো শুধু গানই গাননি, ৮৫ বছরেও

পাল্লা দিয়ে নেচেছেন দেবলীনা-জ্যাকলিনের সঙ্গে। বাদশার র‌্যাপের সঙ্গেই মিশে গিয়েছে বাংলার লোকগান, ছৌ নাচ। আর এই ব্যাপারটিকে সত্যি করেছেন বিক্রম ঘোষ এবং পরিচালক অরিন্দম শীল। সোনি মিউজিকের তরফে বিক্রম ঘোষের কাছে লকডাউন পরবর্তী সময়ে একটি অফার আসে। বলা হয় ‘গেন্দা ফুল’-এর একটি তবলা বিট মিক্স করতে হবে। বিক্রম প্রথমটায় অবাক হয়ে যান। তার কথায়, ডিজে মিক্স হয় শুনেছি, রিমিক্স শুনেছি। কিন্তু তবলা বিট মিক্স! তবে প্রস্তাব আসতেই তিনি ঠিক করে ফেলেন, এ তবলা মিক্স যদি করতেই হয়, তবে রতন কাহারকে দিয়েই গাওয়াবেন তিনি। সোনির কাছে সে প্রস্তাব রাখতেই প্রথমটায় খানিক ইতস্তত করেছিলেন

তারা। আদৌ রতন কাহার রাজি হবেন কিনা, তা নিয়েও ছিলেন সন্দিহান। মাস কয়েক আগে মুক্তি পাওয়া বাদশা-জ্যাকলিনের রিমেক নিয়ে কম জলঘোলা তো হয়নি। রতন কাহারকে রাজি করার দায়িত্বটা বিক্রমই নিজের কাঁধে নিয়ে নেন। বিক্রমের কথায়, রতন কাহারের সঙ্গে কথা বলি। পুরো ব্যাপারটা জানাই। উনি রাজি হয়ে যান। এর পরেই জোরকদমে প্রস্তুতি শুরু। শিউড়ি থেকে কলকাতা এলেন ৮৫তেও তরুণ ওই গায়ক। বিক্রম ঘোষের বেহালার বাড়িতেই হল শুটিং। গান তো গাইলেনই। একই সঙ্গে মিউজিক ভিডিওর জন্য শুটিংও করলেন। নাচলেনও। এই বয়সেও মারাত্মক এনার্জি লেভেল। অবাক হতে হয়।

পুরো ভিডিওতেই বাদশা-জ্যাকলিন ১০ শতাংশ। আর বাকি ৯০ শতাংশ জুড়ে রতন কাহারের গান-নাচ, বিক্রম ঘোষের তবলা, ইমনের কণ্ঠ, সুগত'র লেখা, দেবলীনার মোহময়ী অবতার, মধুরার ক্যামেরা এবং অরিন্দম শীলের পরিচালনা। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। পূজার আগেই অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেই আসতে চলেছে ‘গেন্দা ফুল’-এর তবলা বিট মিক্স।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর