ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

সাবেক সাংসদ আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

২০২০ সেপ্টেম্বর ৩০ ১৬:৫৭:০৫
সাবেক সাংসদ আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়ালের বিরুদ্ধে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার অবৈধ সম্পদ এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক

দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, সাবেক সাংসদ আউয়াল অবৈধ উপায়ে অর্জিত জ্ঞাত আয়বহির্ভূত অর্থের দ্বারা ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার সম্পদের মালিকানা অর্জন করেন। এছাড়া দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মোট ১৫ কোটি ৭২ লাখ ৪৮ হাজার ৪৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করেছেন তিনি।

দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে জ্ঞাত আয় বহির্ভূত অর্জিত অর্থের উৎস ও খাতের মিথ্যা বিবরণী দাখিল করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন আউয়াল।

এতে আরও বলা হয়, আউয়ালের স্ত্রী লায়লা পারভীন অবৈধ উপায়ে অর্জিত জ্ঞাত আয় বহির্ভূত অর্থের দ্বারা ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করেন। দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে জ্ঞাত আয়ের সাথে সামঞ্জস্যহীন বর্ণিত সম্পদ অর্জনের অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন তিনি।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর