ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

এ রকম গায়ে হলুদ আগে কেউ দেখেননি ভাইরাল ভিডিও

২০২০ সেপ্টেম্বর ৩০ ১৫:৫৪:৫৮
এ রকম গায়ে হলুদ আগে কেউ দেখেননি ভাইরাল ভিডিও

লকডাউন হোক বা আনলক, সোশ্যাল ডিস্টেন্সিং-এর নিয়মে কোনও ছাড় নেই। করোনাকালে গোটা পৃথিবীতেই এখন শারীরিক দূরত্ব বজায় রেখে সব কিছু করতে হবে। সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক পরা ছাড়া এটাও একটা অবশ্য কর্তব্য

কিন্তু কিছু কিছু কাজ যে একে অপরকে স্পর্শ না করে করাই যায় না! যেমন গায়ে হলুদ। ভারতীয় বিয়েতে এ এক বড় আচার। বিয়ের আগে বর এবং কনের গায়ে হলুদ লাগিয়ে দিতে হয়। অনেক পরিবারে 'হলদি' রীতিমতো বড় উৎসব। কিন্তু সামাজিক দূরত্ব রেখে সেটা কী করে হবে? না, তারও উপায় আছে। সোশ্যাল ডিস্টেন্সিং-এর সেই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

করোনা পরিস্থিতিতে জন্মদিন পালন থেকে জনসভা অনেক কিছুই হচ্ছে ভার্চুয়াল মাধ্যমে। অনেক অনেক দূরে থেকে কাছে কাছে থাকা। তবে এই ভিডিয়ো ভার্চুয়াল গায়ে হলুদের নয়। দূরত্ব রেখেই কনের গায়ে মাখানো হল হলুদ। তবে কায়দাটা যেন, বাড়ির দেওয়াল রং করা হচ্ছে। নতুন সেই কায়দা কনে যে বেশ উপভোগ করছেন তা স্পষ্ট ভিডিয়োয়।

হলুদ, তেল আর জল। এই তিনের মিশ্রণ স্নানের আগে গায়ে লাগানো হয়। একেই বলে গায়ে হলুদ। মনে করা হয়, বিয়ের আগে এই আচার হবু দম্পতির জীবনে সুখ এনে দেয়। প্রজন্মের পর প্রজন্ম ধরে চলে আসা এমন আচার কি করোনার ভয়ে বাদ দেওয়া যায় নাকি! তাই এমন ব্যবস্থা।

হরজিন্দনর সিংহ কুকরেজা নামে এক ব্যক্তি এই ভিডিয়ো তাঁর টুইটার হ্যান্ডলে পোস্ট করেছেন। তারপর সেটা ভাইরাল হয়ে গিয়েছে। সঙ্গে কমেন্টের স্রোত। সকলেরই বক্তব্যে এক সুর– এমন উদ্ভাবনের তুলনাই হয় না।

দেখুন সেই ভিডিয়ো:


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর