ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

গায়ক আকবরের হাসপাতালের খরচ ফ্রি করলেন প্রধানমন্ত্রী

২০২০ সেপ্টেম্বর ২৯ ১৪:১৪:৩১
গায়ক আকবরের হাসপাতালের খরচ ফ্রি করলেন প্রধানমন্ত্রী

শারীরিকভাবে অসুস্থ গায়ক আকবরকে দ্বিতীয়বারের মতো অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন তিনি। সোমবার (২৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আকবর।

সম্পর্কিত খবর জন্মদিনে প্রধানমন্ত্রীকে ফুল-মিষ্টি পাঠালেন মমতাপ্রধানমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ‘ম্যুরাল’ উদ্বোধন‘শেখ হাসিনা বেঁচে থাকতে কোনো যুদ্ধাপরাধীর ঠাঁই এদেশে হবে না’

আকবর বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমি খুব কৃতজ্ঞ। তার মতো একজন প্রধানমন্ত্রী আছেন বলেই এখনো বাঁচার স্বপ্ন দেখি। গতবার যখন অসুস্থ হয়েছিলাম তখনো খুব বড় অঙ্কের অথনৈতিক সহায়তা করেছিলেন তিনি। এবার যখন অসুস্থ হয়ে প্রধানমন্ত্রীর দারস্থ হই, তখন আমার পরিবারের কথা চিন্তা করে আগের সঞ্চয়পত্র স্থির রেখে চিকিৎসার জন্য তিনি ২ লাখ টাকার চেক দিয়েছেন। পাশাপাশি পিজি হাসপাতালে সারাজীবন আমার চিকিৎসা তিনি ফ্রি করে দিয়েছেন। এমন প্রধানমন্ত্রী পেয়ে সত্যি আমরা ধন্য।

আকবর ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছেন। উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালে তার যাওয়ার কথা ছিল। কিন্তু অর্থসংকটের কারণে যেতে পারেননি। আগামীকাল (৩০ সেপ্টেম্বর) তিনি ভারত যাচ্ছেন বলে জানা গেছে।

খুলনার পাইকগাছায় জন্ম আকবরের। বড় হয়েছেন যশোরে। সেখানে রিকশা চালাতেন। ছোটবেলায় গানের হাতেখড়ি না হলেও তার কণ্ঠে সুর ছিল। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে তিনি রাতারাতি শ্রোতাদের মন কেড়ে নেন।

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়। পরে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে দর্শক মাত করেন এই শিল্পী।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর