ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

অভিনেতা ফারুকের জ্বর না কমার কারন জানালেন চিকিৎসক

২০২০ সেপ্টেম্বর ২৯ ১২:৩০:৪৫
অভিনেতা ফারুকের জ্বর না কমার কারন জানালেন চিকিৎসক

বাংলাদেশ চলচিত্র জগতের জনপ্রিয় অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক।

দীর্ঘদিন জ্বরে ভুগে রাজধানীর দুটি হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরও ডাক্তাররা তার রোগ শনাক্ত করতে পারেননি। এমনকি তার জ্বরও কমেনি। পরে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হলে তার রক্তে টিবি রোগ ধরা পড়ে।

সোমবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এ অভিনেতা নিজেই। তিনি বলেন, সিঙ্গাপুরে ভর্তির পর তার অনেকগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। পরে তার রক্তে টিবি রোগ ধরা পড়ে। বর্তমানে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ডাক্তার লাই চুংসহ চারজন বিশেষজ্ঞ চিকিৎসক তার চিকিৎসা করছেন জানিয়ে তিনি আরো বলেন, আরো চার সপ্তাহ তাকে চিকিৎসকদের অবজারভেশনে থাকতে হবে।

অভিনেতা ফারুক সকলের কাছে দোয়া চেয়ে জানান, তিনি দ্রুত সুস্থ হয়ে দেশের মাটিতে ফিরতে চান।

এর আগে গত ১৮ আগস্ট জ্বর নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন সংসদ সদস্য ফারুক। সেখানে তার দুই দফায় করোনাভাইরাস পরীক্ষা করা হয়। কিন্তু দুইবারই তার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর কিছুটা সুস্থ বোধ করলে গত ২৬ আগস্ট তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন।

এর কয়দিন পর ফের অসুস্থ বোধ করলে গত ৩১ আগস্ট তাকে আবারও ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার পুনরায় করোনাভাইরাস পরীক্ষা করা হয়। পাশাপাশি তিনি ডেঙ্গু, ম্যালেরিয়া ও টাইফয়েডে আক্রান্ত হয়েছেন কিনা সেটিও পরীক্ষা করা হয়। কিন্তু প্রতিটি পরীক্ষার রিপোর্টই নেগেটিভ আসে।

এদিকে তার শারীরিক অবস্থারও কোনো উন্নতি না হওয়ায় গত ৫ সেপ্টেম্বর তাকে ওই হাসপাতাল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (পুরাতন অ্যাপোলো) স্থানাস্তর করা হয়। সেখানেও চিকিৎসকরা তার রোগ শনাক্ত করতে পারেননি। পরে গত ১৩ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য একটি কার্গো বিমানে করে সিঙ্গাপুর যান এ অভিনেতা।

সিঙ্গাপুরে ফারুকের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ফারহানা ফারুক। গত ১৩ সেপ্টেম্বর সিঙ্গাপুরে পৌঁছানোর পর তাদের দুইজনকেই ১৪ দিন করে কোয়ারেন্টাইনে থাকতে হয়। এরপর ফারুকের চিকিৎসা শুরু হয়।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর