ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা

২০২০ সেপ্টেম্বর ২৯ ১১:১৪:৫৫
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা

করোনাকালীন স্বয়ংক্রিয় ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেনের দাবিতে আজও (মঙ্গলবার) পথে নেমেছেন সৌদিপ্রবাসী কর্মীরা। রাজধানীর কারওয়ান বাজারের পাঁচতারকা হোটেল সোনারগাঁওয়ের সামনের রাস্তায় জড়ো হয়ে ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেন প্রদানের দাবি

সম্বলিত ব্যানার নিয়ে রাস্তায় নামেন তারা।

তারা স্লোগান দিয়ে মিছিল নিয়ে সার্ক ফোয়ারা চত্বর প্রদক্ষিণ করেন। এ সময় তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের নিবৃত্ত করে।

প্রবাসীকর্মীরা বলছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। অনেকেরই ভিসার মেয়াদ আগামীকাল (৩০ সেপ্টেম্বর) শেষ হয়ে যাচ্ছে। কিন্তু ভিসার মেয়াদ বৃদ্ধি বা বিমান টিকিট রিকনফার্ম করার জন্য তারা এখনও টোকেনই পাননি।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২৪ দিন ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির জন্য নির্ধারিত এজেন্সির মাধ্যমে মেয়াদ বৃদ্ধির কথা বলা হচ্ছে।

এদিকে এজেন্সিগুলোর কাছে গেলে তারা বলছেন, এ-সংক্রান্ত কোনো নির্দেশনা এখনও তারা পাননি। ফলে তাদের চরম অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করতে হচ্ছে।

তারা নিরুপায় হয়ে পথে নেমেছেন। সরকারের কাছ থেকে ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি তথা তাদের সৌদি আরব ফিরে যাওয়ার ব্যাপারে সুনির্দিষ্ট নিশ্চয়তা না পেলে রাজপথ ছাড়বেন না বলে জানিয়েছেন প্রবাসীকর্মীরা।

এদিকে প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ বলছেন, সৌদি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির সমস্যা সমাধান তার হাতে নেই। কূটনৈতিক তৎপরতাই একমাত্র সমাধান।

তিনি সৌদি প্রবাসীদের সমস্যা নিয়ে কথা বলে ভিসা ও আকামার মেয়াদ পূর্বের মতো স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধির ব্যাপারে সৌদি সরকারের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীকে যোগাযোগের ব্যাপারে অনুরোধ করেছেন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর