ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

এবারও আইপিএলে যাচ্ছেন দুই বাংলাদেশী

২০২০ সেপ্টেম্বর ২৮ ১১:৩২:১৫
এবারও আইপিএলে যাচ্ছেন দুই বাংলাদেশী

ক্রিকেট বিশ্বের অন্যতম জমজমাট আসর আইপিএলে সাকিব আল হাসান কিংবা মুস্তাফিজুর রহমানের অংশ নেয়া নতুন কিছু নয়। তবে আইপিএলের ত্রয়োদশ আসরে নিষেধাজ্ঞায় থাকার কারনে যোগ দিতে পারেননি সাকিব। অন্যদিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য আইপিএলে যোগ দেয়া হয়নি মুস্তাফিজুর রহমানের। ফলে এবারের আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটার নেই আইপিএলে।

ভারতের মাটি ছেড়ে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া এবারের আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটার না থাকলেও দুইজন বাংলাদেশী রয়েছেন ঠিকই তবে তারা কোনো ক্রিকেটার নয়। আইপিএলের এবারের আসরে যোগ দেয়া দুইজন বাংলাদেশীর মধ্যে একজন হলেন থ্রোয়ার এবং অপরজন হচ্ছেন ম্যাসাজম্যান। আইপিএলে যাওয়া দুই বাংলাদেশী হলেন সেন্টু মিয়া এবং এবং খলিল খান।

জানা গেছে সানরাইজার্স হায়দ্রাবাদের সাপোর্টিং স্টাফ হয়ে কাজ করবেন সেন্টু। অন্যদিকে চেন্নাই সুপার কিংসে ম্যাসাজম্যান হিসেবে যোগ দিবেন খলিল খান। বাংলাদেশ জাতীয় দলের হয়ে আগে থেকেই সেন্টু সাইড আর্ম থ্রোয়ার হিসেবে কাজ করেছেন। শনিবার (২৬ সেপ্টেম্বর) সেন্টু ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। ভারত থেকে তারপর আইপিএলে যোগ দেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতে যোগ দিবেন তিনি। আইপিএলে সেন্টুর যোগ দেয়ার কথা ছিল আরও আগেই। তবে ভিসা জটিলতার কারনে কিছুটা সময় ক্ষেপণ করেই যেতে হচ্ছে তাকে।

মূলত বাংলাদেশ দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের সুপারিশেই সানরাইজার্সে চাকরি হয় সেন্টুর। শ্রীনিবাস বাংলাদেশ দলের পাশাপাশি ও সানরাইজার্সের হয়েও কাজ করেন। তিনিই সেন্টুর থ্রোয়িংয়ের ভিডিও সানরাইজার্স কর্মকর্তাদের কাছে পাঠান। এর পরপরই আইপিএলে সুযোগ হয়ে যায় তার।

সেন্টুর সাথে সানরাইজার্স হায়দ্রাবাদে যোগ দেয়ার কথা ছিল আরেক থ্রোয়ার বুলবুলের। তবে সে পর্যন্ত তিনি আইপিএলে যোগ দিতে পারেন নি।

এছাড়া চেন্নাই সুপার কিংসের সাথে কাজ করার অভিজ্ঞতা আগে থেকেই রয়েছে খলিল খানের। ফলে এবারের আসরেও কোনো দ্বিধা ছাড়াই তাকে ম্যাসাজম্যান হিসেবে নিয়োগ দিয়েছে চেন্নাই।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর