ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

রোশান বললেন, এটা আমার জন্য সৌভাগ্যের

২০২০ সেপ্টেম্বর ২৭ ১৮:২৪:৩৭
রোশান বললেন, এটা আমার জন্য সৌভাগ্যের

‘এই প্রথম ৭১ এর রণাঙ্গনের দিনগুলোর গল্পে কাজ করছি। গল্পের মূল প্লট মুক্তিযুদ্ধ ঘিরে। দুঃখ আর সংগ্রামের গল্প। যে মুক্তিযুদ্ধ নিয়ে আমরা গর্ব করি সেই গল্পে কাজ করতে পারাটা আমার সৌভাগ্যের বিষয়।’ বলছিলেন ঢাকাই ছবির তরুণ প্রজন্মের নায়ক জিয়াউল রোশান। রোববার

থেকে পুরান ঢাকায় ‘আশীর্বাদ’ নামে একটি ছবির শুটিং শুরু করলেন তিনি। ছবিটিতে কাজ করার সুযোগে উচ্ছাস প্রকাশ করে সমকালকে কথাগুলো বলেন রোশান।

২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেওয়া হয়েছে। এগুলোর মধ্যে অন্যতম ‘আশীর্বাদ’। সহপ্রযোজনার পাশাপাশি ছবি কাহিনীকার হিসবে আছেন জেনিফার ফেরদৌস। এই ছবির মাধ্যমেই প্রথমবার মুক্তিযুদ্ধ ঘিরে কোন গল্পে কাজ করছেন রোশান। একই সঙ্গে চিত্রনায়িকা মাহি মাহির সঙ্গেও প্রথমবার জুটি গড়েছেন। ছবিটির পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

সব দিক থেকে তাই ‘আশীর্বাদ’ ছবিটিকে নিজের জন্যও আশীর্বাদ মনে করছেন ‘রক্ত’ খ্যাত এ নায়ক।

ছবিটির সহপ্রযোজক জেনিফার ফেরদৌস জানান, করোনার কারণে ছোট পরিসরে কেক কেটেই শুটিং শুরু করা হয়। সপ্তাহ খানেক চলছে ছবিটির প্রথম লটের শুটিং। এরপর কয়েকদিন বিরতি দিয়ে ঢাকার বাইরে কোন গ্রামে করা হবে দ্বিতীয় লটের শুটিং।

মাঝের ওই বিরতিতে রোশান সাইফ চন্দন পরিচালিত ‘ওস্তাদ’ ছবির শুটিং শেষ করলেন বলে জানালেন। রোশান বলেন, ইতোমধ্যে ওস্তাদ ছবিটির কিছু কাজ বাকি রয়েছে। আশীর্বাদের বিরতিতে ছবির কাজ শেষ করে ফেলবো আশা করি। আরও কিছু প্রজেক্ট নিয়ে কথা হচ্ছে। সেগুলো নিয়েও কথা চূড়ান্ত হবে এর মধ্যেই।’

এদিকে আশীর্বাদ নিজের ক্যারিয়ারে লাকী প্রজেক্ট মনে করছেন রোশান। জানালেন, মানিক ভাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নির্মাতা। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা হচ্ছে। পাশাপাশি দর্শাকদের অনেকই চাচ্ছিলেন মাহির সঙ্গে জুটি হয়ে কাজ করতে। সেটাও পূরণ হচ্ছে। সবমিলিয়ে আশীর্বাদকে লাকি প্রজেক্টই মনে করছি আমি।

রোশান অভিনীত ‘মেকআপ’ ও জীন ছবিটি দুটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে একটির পরিচালক অনন্য মামুন অন্যটির নাদের চৌধুরী। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই ছবি দুটি মুক্তি পাবে বলে আশার কথা শোনালেন রোশান।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর