ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

ধোনির বিশ্বরেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন স্টার্কের স্ত্রী

২০২০ সেপ্টেম্বর ২৭ ১৬:২৩:০১
ধোনির বিশ্বরেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন স্টার্কের স্ত্রী

ভারতের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের স্ত্রী অস্ট্রেলিয়া নারী দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালিসা হিলি।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে উইকেটকিপার হিসেবে সবথেকে বেশি শিকারের রেকর্ডে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ধোনিকে টপকে যান অজি তারকা। ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে বিশ্বের সবথেকে সফল উইকেটকিপার এখন হিলি।

ক্যাচ ও স্টাম্প মিলিয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ধোনির শিকার ৯১টি। এতদিন এটিই ছিল রেকর্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দু’টি স্টাম্প আউট করার মাধ্যমে হিলির সংগ্রহ দাঁড়ায় ৯২টি শিকার। সুতরাং, এখন থেকে বিশ্বরেকর্ড লেখা থাকবে তাঁর নামেই।

ধোনি উইকেটকিপার হিসেবে ক্যাচ ধরেছেন ৫৭টি এবং স্টাম্প আউট করেছেন ৩৪টি। হিলি উইকেটকিপার হিসেবে ৪২টি ক্যাচ ধরেছেন এবং ৫০টি স্টাম্প আউট করেছেন। হিলি ৯৯টি ম্যাচে মাঠে নেমেছেন উইকেটকিপার হিসেবে। ১৫টি ম্যাচ খেলেছেন উইকেটরক্ষকের গ্লাভস ছাড়া।

সার্বিক এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের মহিলা দলের উইকেটকিপার সারা টেলর। ২৩টি ক্যাচ ও ৫১টি স্টাম্প মিলিয়ে তাঁর শিকার ৭৪টি। সবথেকে বেশি স্টাম্প আউট করার মাধ্যমে টেলরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন হিলি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর