ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

দুর্দান্ত শুভমনে কেকেআরের প্রথম জয়

২০২০ সেপ্টেম্বর ২৭ ০০:৫৪:১৭
দুর্দান্ত শুভমনে কেকেআরের প্রথম জয়

আরব আমিরাতে এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডার্স। শুভমন গিলের দুর্দান্ত অর্ধশতকে সানরাইজার্স হায়দ্রাবাদকে ২ ওভার এবং ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কেকেআর। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে সানরাইজার্স হায়দ্রাবাদ ৪

উইকেট হারিয়ে তোলে ১৪২ রান। জবাবে ব্যাট করতে নেমে শুভমন গিলের অপরাজিত ৭০ রানে ভর করে ১২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা নাইট রাইডার্স।

হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার টস জিতে আগে ব্যাট করতে নামেন। শুরুতেই প্যাট কামিন্সের বলে এলবিডাব্লিউর শিকার হয়ে ফিরে যান জনি বেয়ারেস্টো (৫)। এরপর মানিশ পান্ডের সঙ্গে প্রাথমিক বিপর্যয় সামাল দেন ওয়ার্নার তবে ৩৬ রান করে ওয়ার্নার ফিরলেও অর্ধশতক করে দলকে বড় সংগ্রহের পথে রাখেন পান্ডে। দলীয় ১২১ রানে পান্ডে ৫১ করে ফেরেন। এরপর ঋদ্ধিমান সাহার ৩১ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৪২ তোলে হায়দ্রাবাদ। কেকেআরের হয়ে একটি করে উইকেট নেন শিভাম মাভি, কামলেশ নাগারকোটি এবং অ্যান্ড্রিউ রাসেল।

১৪৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেকেআরের শুরুটা বেশ বাজে ভাবেই হয়েছিল। দলীয় স্কোরবোর্ডে ৬ রান যোগ হতে না হতেই ফেরেন সুনীল নারিন। এরপর নিতিশ রানার সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন শুভমন গিল। তবে দলীয় সংগ্রহ ৪৩ হলে রানা (২৬) এবং ৫৩ রানে দীনেশ কার্তিক (০) ফিরলে চাপে পড়ে কেকেআর। কিন্তু উইকেটের এক প্রান্তে দুর্দান্ত ব্যাট করতে থাকেন শুভমন আর তার সঙ্গে জুটি গড়েন ইয়ন মরগান এই দুইয়ের অপরাজিত ৯২ রানের জুটিতে দুই ওভার হাতে রেখে ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট নেন নাটারাঞ্জন, খলিল আহমেদ এবং রশিদ খান। এবারের আসরে হায়দ্রাবাদ দুটি ম্যাচের মধ্যে দুটিতেই হারের শিকার হলো, আর নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল কলকাতা নাইট রাইডার্স।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর